XI Class Admission System

প্রতিবছরের মতো এবারও শিক্ষার্থীদের অনলাইনে আবেদন করতে হবে কলেজে ভর্তির জন্য । xi class admission system সারাদেশে একযোগে সকল কলেজের জন্য একাদশ শ্রেণিতে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে XI Class Admission System ফলাফল এক নজরে দেখে নিন একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনের ফলাফল


 

👉 XI Class Admission system Applicant's Account Login 

 

 Diploma in Engineering (Govt. Programs)

 BTEB Admission  (Session: 2021 - 202

HSC Vocational Admission system  

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভা বিষয়ঃ বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ড কর্তৃকপরিচালিত সরকারি-বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ মাধ্যমিক ও ডিপ্লোমা পর্যায়ের শিক্ষাক্রমে ভর্তির জন্য অনুমােদিত ভর্তি নীতিমালা http://btebadmission.gov.bd/website  HSC Vocational Admission ফলাফল দেখে নিন

Notice
HSC-VOC (Vocational)

এস.এস.সি (ভোকেশনাল)/ দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় যে কোন সালে উত্তীর্ণ শিক্ষার্থীরা ক্লাস্টার ভিত্তিক (পরিশিষ্ট-১) "এইচ.এস.সি (ভোকেশনাল)" শিক্ষাক্রমে ভর্তির জন্য আবেদন করতে পারবে। 

 

Vocational Admission system Applicant's Account Login


👉  HSC Vocational Applicant's Account Login

 একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন রেজাল্ট

Government Diploma Engineering Admission System


 

👉  Government Diploma Engineering Admission Applicant's Account Login

Diploma in Marine Engineering Admission System

 



👉  Diploma in Marine Engineering Applicant's Account Login

 

Diploma in Textile (Govt.) Applicant's Admission System

                                                                         Notice

সকল শিক্ষা বোর্ড অথবা বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এস.এস.সি/ দাখিল/ এস.এস.সি(ভোকেশনাল)/ দাখিল (ভোকেশনাল) / সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং ছাত্রদের ভর্তির ক্ষেত্রে সাধারণ গণিত বা উচ্চতর গণিতে জিপি .০০ সহ কমপক্ষে জিপিএ .৫০ প্রাপ্ত শিক্ষার্থীরা এবং ছাত্রীদের ভর্তির ক্ষেত্রে সাধারণ গণিত বা উচ্চতর গণিতে জিপি .০০ সহ কমপক্ষে জিপিএ .০০ প্রাপ্ত শিক্ষার্থীরা অথবালেভেলে যেকোন একটি বিষয়েসিগ্রেড এবং গণিতসহ অন্য যেকোন দুটি বিষয়ে ন্যূনতমডিগ্রেড পেয়ে যে কোন সালে উত্তীর্ণ শিক্ষার্থীরা ২০২১-২০২২ শিক্ষাবর্ষে "ডিপ্লোমা-ইন-টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং" শিক্ষাক্রমে ভর্তির জন্য আবেদন করতে পারবে। জিপিএ পদ্ধতি চালুর পূর্বে এস.এস.সি বা সমমান পরীক্ষায় ন্যূনতম ২য় বিভাগ প্রাপ্ত যে কোন সালে উত্তীর্ণ শিক্ষার্থী আবেদন করতে পারবে।

 

সাধারণ, মাদ্রাসা এবং কারিগরি বৃত্তিমূলক শিক্ষাধারার যথাক্রমে বিজ্ঞান, দাখিল (বিজ্ঞান) এস.এস.সি (ভোকঃ)/দাখিল (ভোকঃ) ব্যতীত অন্যান্য বিভাগের (Non-Science) শিক্ষার্থীদের বিজ্ঞান গণিতে শিখনস্বল্পতা (Learning Gap) দুরীকরণের লক্ষ্যে ০৬ (ছয়) সপ্তাহব্যাপী সক্ষমতা বৃদ্ধিমূলক কোর্স (Remedial Course) এর বিষয়বস্তুর উপর বোর্ড কর্তৃক অনুষ্ঠিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীরা নির্ধারিত জিপিএ থাকা সাপেক্ষে ডিপ্লোমা-ইন-টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের ১ম পর্বে ভর্তির আবেদনের যোগ্য বলে বিবেচিত হবে। বিষয়ে বিস্তারিত বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (www.bteb.gov.bd) পাওয়া যাবে

 

Diploma Textile Applicant's Account Login


  Diploma in Agriculture (Govt.) Admission System

Diploma in Agriculture (Govt.)

সকল শিক্ষা বোর্ড অথবা বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এস.এস.সি/ দাখিল/ এস.এস.সি( ভোকেশনাল) / দাখিল (ভোকেশনাল) / সমমানের পরীক্ষায় উত্তীর্ণ কমপক্ষে জিপিএ ২.৫০ প্রাপ্ত শিক্ষার্থীরা অথবা ‘ও’ লেভেলে যে কোন একটি বিষয়ে ‘সি’ গ্রেড ও অন্য যেকোন দুটি বিষয়ে ন্যূনতম ‘ডি’ গ্রেড পেয়ে উত্তীর্ণ যে কোন বয়সের শিক্ষার্থীরা ২০২১-২০২২ শিক্ষাবর্ষে "ডিপ্লোমা-ইন-এগ্রিকালচার" শিক্ষাক্রমে ভর্তির জন্য আবেদন করতে পারবে।জিপিএ পদ্ধতি চালুর পূর্বে এস.এস.সি বা সমমান পরীক্ষায় ন্যূনতম ২য় বিভগে উত্তীর্ণ যে কোন বয়সের শিক্ষার্থী আবেদন করতে পারবে।

 

Diploma in Agriculture educationbd
 

👉  Diploma in Agriculture (Govt.) Applicant's Account Login

 

Diploma in Fisheries (Govt.) Admission System

Diploma in Fisheries (Govt.)

সকল শিক্ষা বোর্ড অথবা বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এস.এস.সি/ দাখিল/ এস.এস.সি( ভোকেশনাল) / দাখিল (ভোকেশনাল) / সমমানের পরীক্ষায় উত্তীর্ণ কমপক্ষে জিপিএ ২.৫০ প্রাপ্ত শিক্ষার্থীরা অথবা ‘ও’ লেভেলে যে কোন একটি বিষয়ে ‘সি’ গ্রেড ও অন্য যেকোন দুটি বিষয়ে ন্যূনতম ‘ডি’গ্রেড পেয়ে উত্তীর্ণ যে কোন বয়সের শিক্ষার্থীরা ২০২১-২০২২ শিক্ষাবর্ষে "ডিপ্লোমা-ইন-ফিসারিজ " শিক্ষাক্রমে ভর্তির জন্য আবেদন করতে পারবে। জিপিএ পদ্ধতি চালুর পূর্বে এস.এস.সি বা সমমান পরীক্ষায় ন্যূনতম ২য় বিভগে উত্তীর্ণ যে কোন বয়সের শিক্ষার্থী আবেদন করতে পারবে । 


👉  Diploma in Fisheries (Govt.) Applicant's Account Login

 

Diploma in Forestry (Govt.) Admission System

    সকল শিক্ষা বোর্ড অথবা বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এস.এস.সি/ দাখিল/ এস.এস.সি( ভোকেশনাল) / দাখিল (ভোকেশনাল) / সমমানের পরীক্ষায় উত্তীর্ণ কমপক্ষে জিপিএ ২.৫০ প্রাপ্ত শিক্ষার্থীরা অথবা ‘ও’ লেভেলে যে কোন একটি বিষয়ে ‘সি’ গ্রেড ও অন্য যেকোন দুটি বিষয়ে ন্যূনতম ‘ডি’ গ্রেড পেয়ে উত্তীর্ণ যে কোন বয়সের শিক্ষার্থীরা ২০২১-২০২২ শিক্ষাবর্ষে "ডিপ্লোমা-ইন-ফরেস্ট্রি " শিক্ষাক্রমে ভর্তির জন্য আবেদন করতে পারবে। জিপিএ পদ্ধতি চালুর পূর্বে এস.এস.সি বা সমমান পরীক্ষায় ন্যূনতম ২য় বিভগে উত্তীর্ণ যে কোন বয়সের শিক্ষার্থী আবেদন করতে পারবে।


👉 Diploma in Forestry (Govt.) Applicant's Account Login

 

Diploma in Livestock (Govt.) Admission System

Diploma in Livestock (Govt.)

  • সকল শিক্ষা বোর্ড অথবা বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এস.এস.সি/ দাখিল/ এস.এস.সি( ভোকেশনাল) / দাখিল (ভোকেশনাল) / সমমানের পরীক্ষায় উত্তীর্ণ কমপক্ষে জিপিএ ২.৫০ প্রাপ্ত শিক্ষার্থীরা অথবা ‘ও’ লেভেলে যে কোন একটি বিষয়ে ‘সি’ গ্রেড ও অন্য যেকোন দুটি বিষয়ে ন্যূনতম ‘ডি’ গ্রেড পেয়ে উত্তীর্ণ যে কোন বয়সের শিক্ষার্থীরা ২০২১-২০২২ শিক্ষাবর্ষে "ডিপ্লোমা-ইন-লাইভস্টক" শিক্ষাক্রমে ভর্তির জন্য আবেদন করতে পারবে। জিপিএ পদ্ধতি চালুর পূর্বে এস.এস.সি বা সমমান পরীক্ষায় ন্যূনতম ২য় বিভগে উত্তীর্ণ যে কোন বয়সের শিক্ষার্থী আবেদন করতে পারবে।

  • "ডিপ্লোমা-ইন-লাইভস্টক" শিক্ষাক্রমের ক্ষেত্রে জীববিজ্ঞানে জিপি ৩.০০ সহ বিজ্ঞান বিভাগ থেকে সম্প্রতি পাসকৃতদের অগ্রাধিকার দেয়া হবে এবং মোট জিপিএ এর ভিত্তিতে মেধা তালিকা করা হবে, সমান জিপিএ প্রাপ্তদের মেধাক্রম নির্ধারণের ক্ষেত্রে জীববিজ্ঞানে প্রাপ্ত জিপি বিবেচনা করা হবে।

http://btebadmission.gov.bd/website/govtdiplivestock.jsp

👉  Diploma in Livestock (Govt.) Applicant's Account Login

  HSC-BMT (Business Management and Technology) Admission System

HSC-BMT (Business Management and Technology)
                                                                             Notice
  • দেশের সকল শিক্ষা বোর্ড/উন্মুক্ত বিশ্ববিদ্যালয় হতে এস.এস.সি /এস.এস.সি (ভোকেশনাল) দাখিল/দাখিল (ভোকেশনাল)/ সমমানের পরীক্ষায় যে কোন সালে উত্তীর্ণ শিক্ষার্থীরা "এইচ.এস.সি (বিজনেস ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজি)" শিক্ষাক্রমে ভর্তির জন্য আবেদন করতে পারবে।

         সরকারী HSC-BMT(Business Management and Technology) প্রতিষ্ঠানের তালিকা 




👉  HSC-BMT (Business Management and Technology)Applicant's Account Login


Certificate in Marine Trade (Govt.) Admission System

Certificate in Marine Trade (Govt.)

দেশের যে কোন শিক্ষা বোর্ড হতে এস.এস.সি/এস.এস.সি (ভোকেশনাল)/ দাখিল (ভোকেশনাল)/ দাখিল/ সমমান পরীক্ষায় যে কোন সালে উত্তীর্ণ এবং সাধারণ গণিত বা উচ্চতর গণিতে কমপক্ষে জিপি ২.০০ সহ কমপক্ষে জিপিএ ২.৫০ প্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তির জন্য আবেদন করতে পারবে।

 

 

👉 Certificate in Marine Trade (Govt.)Applicant's Account Login

 

        Diploma in Engineering (Private Programs)

Diploma in Engineering (Private) Admission System

 

Diploma in Engineering (Private)

  • সকল শিক্ষা বোর্ড অথবা বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এস.এস.সি/ দাখিল /এস.এস.সি (ভোকেশনাল)/ দাখিল (ভোকেশনাল) / সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা কমপক্ষে জিপিএ ২.০০ প্রাপ্ত শিক্ষার্থীরা অথবা ‘ও’ লেভেল উত্তীর্ণ যে কোন বয়সের শিক্ষার্থীরা ২০২১-২০২২ শিক্ষাবর্ষে "ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং" শিক্ষাক্রমে ভর্তির জন্য আবেদন করতে পারবে। জিপিএ পদ্ধতি চালুর পূর্বে এস.এস.সি বা সমমান পরীক্ষায় ন্যূনতম ২য় বিভাগে যে কোন সালে উত্তীর্ণ শিক্ষার্থী আবেদন করতে পারবে।

  • সাধারণ, মাদ্রাসা এবং কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষাধারার যথাক্রমে বিজ্ঞান, দাখিল (বিজ্ঞান) ও এস.এস.সি (ভোকঃ)/দাখিল (ভোকঃ) ব্যতীত অন্যান্য বিভাগের (Non-Science) শিক্ষার্থীদের বিজ্ঞান ও গণিতে শিখনস্বল্পতা (Learning Gap) দুরীকরণের লক্ষ্যে ০৬ (ছয়) সপ্তাহব্যাপী সক্ষমতা বৃদ্ধিমূলক কোর্স (Remedial Course) এর বিষয়বস্তুর উপর বোর্ড কর্তৃক অনুষ্ঠিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীরা নির্ধারিত জিপিএ থাকা সাপেক্ষে "ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং" শিক্ষাক্রমের ১ম পর্বে ভর্তির আবেদনের যোগ্য বলে বিবেচিত হবে। এ বিষয়ে বিস্তারিত বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (www.bteb.gov.bd) পাওয়া যাবে।


👉 Diploma in Engineering (Private) Applicant's Account Login

Diploma in Agriculture (Private) Admission System

Diploma in Agriculture (Private)
  • সকল শিক্ষা বোর্ড অথবা বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এস.এস.সি/ দাখিল /এস.এস.সি (ভোকেশনাল)/ দাখিল (ভোকেশনাল) / সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা কমপক্ষে জিপিএ ২.০০ প্রাপ্ত শিক্ষার্থীরা অথবা ‘ও’ লেভেল উত্তীর্ণ যে কোন বয়সের শিক্ষার্থীরা ২০২১-২০২২ শিক্ষাবর্ষে "ডিপ্লোমা-ইন-এগ্রিকালচার " শিক্ষাক্রমে ভর্তির জন্য আবেদন করতে পারবে। জিপিএ পদ্ধতি চালুর পূর্বে এস.এস.সি বা সমমান পরীক্ষায় ন্যূনতম ২য় বিভাগে যে কোন সালে উত্তীর্ণ শিক্ষার্থী আবেদন করতে পারবে।


 

👉 Diploma in Agriculture (Private) Applicant's Account Login

Diploma in Fisheries (Private) Admission System

Diploma in Fisheries (Private)

  • সকল শিক্ষা বোর্ড অথবা বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এস.এস.সি/ দাখিল /এস.এস.সি (ভোকেশনাল)/ দাখিল (ভোকেশনাল) / সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা কমপক্ষে জিপিএ .০০ প্রাপ্ত শিক্ষার্থীরা অথবালেভেল উত্তীর্ণ যে কোন বয়সের শিক্ষার্থীরা ২০২১-২০২২ শিক্ষাবর্ষে "ডিপ্লোমা-ইন-ফিসারিজ " শিক্ষাক্রমে ভর্তির জন্য আবেদন করতে পারবে। জিপিএ পদ্ধতি চালুর পূর্বে এস.এস.সি বা সমমান পরীক্ষায় ন্যূনতম ২য় বিভাগে যে কোন সালে উত্তীর্ণ শিক্ষার্থী আবেদন করতে পারবে।


👉 Diploma in Fisheries (Private) Applicant's Account Login

Diploma in Textile Engineering (Private) Admission System

Diploma in Textile Engineering (Private)

  • সকল শিক্ষা বোর্ড অথবা বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এস.এস.সি/ দাখিল /এস.এস.সি (ভোকেশনাল)/ দাখিল (ভোকেশনাল) / সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা কমপক্ষে জিপিএ .০০ প্রাপ্ত শিক্ষার্থীরা অথবালেভেল উত্তীর্ণ যে কোন বয়সের শিক্ষার্থীরা ২০২১-২০২২ শিক্ষাবর্ষে "ডিপ্লোমা-ইন-টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং" শিক্ষাক্রমে ভর্তির জন্য আবেদন করতে পারবে। জিপিএ পদ্ধতি চালুর পূর্বে এস.এস.সি বা সমমান পরীক্ষায় ন্যূনতম ২য় বিভাগে যে কোন সালে উত্তীর্ণ শিক্ষার্থী আবেদন করতে পারবে।

 

 

  • সাধারণ, মাদ্রাসা এবং কারিগরি বৃত্তিমূলক শিক্ষাধারার যথাক্রমে বিজ্ঞান, দাখিল (বিজ্ঞান) এস.এস.সি (ভোকঃ)/দাখিল (ভোকঃ) ব্যতীত অন্যান্য বিভাগের (Non-Science) শিক্ষার্থীদের বিজ্ঞান গণিতে শিখনস্বল্পতা (Learning Gap)দুরীকরণের লক্ষ্যে ০৬ (ছয়) সপ্তাহব্যাপী সক্ষমতা বৃদ্ধিমূলক কোর্স (Remedial Course) এর বিষয়বস্তুর উপর বোর্ড কর্তৃক অনুষ্ঠিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীরা নির্ধারিত জিপিএ থাকা সাপেক্ষে "ডিপ্লোমা-ইন-টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং" শিক্ষাক্রমের ১ম পর্বে ভর্তির আবেদনের যোগ্য বলে বিবেচিত হবে। বিষয়ে বিস্তারিত বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (www.bteb.gov.bd) পাওয়া যাবে।

 


 

👉 Diploma in Textile Engineering (Private) Applicant's Account Login

 

Nu Online Admission System (Honours)


 

 Honours  Admission ফলাফল এক নজরে দেখে নিন

 

👉  Applicant's Account Login Honours

 

 Applicant's Account Login (Professional)

 

Applicant's Account Login (Professional)

 

👉 Applicant's Account Login Professional

 

পরিশেষেঃ

সার্ভার সমস্যার কারণে ভিজিট করতে অনেক কষ্ট হয়ে পরে তাই সর্বাধিক চেষ্টা করছি ভালো কিছু তুলে ধরতে এবং  এই সাইট যে সকল পোস্ট করা হয়, সে সকল পোস্ট কোন প্রকার প্রতারিত করার  উদ্দেশ্য নহে পোস্ট গুলি আপনাদের ভালোলাগার জাইগা দখল করলে লাগলে সাইট visit করতে ভুলবেন না কিন্তু | আপনাদের জন্যই পোস্ট করে থাকি আপনারা যাতে সহজ ভাবে খুঁজে নিতে পারেন জন্যই সর্বাধিক চেষ্টা করে যাচ্ছি |যথেষ্ট ধৈর্য্য সহ আমাদের পোস্ট পড়ার জন্য আমাদের সাথে সময় দেওয়ার জন্য আপনাকে অশেষ  ধন্যবাদ