ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফলাফল ঘোষণা করা হচ্ছে আজকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে লক্ষাধিক ছাত্র-ছাত্রী উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করেছে। করোনাভাইরাস মহামারীর কারণে বছর ফলাফল প্রকাশে দেরি হয়ে গেছে। ফলাফল প্রকাশ ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং

আমাদের  ওয়েবসাইট আপনি ইচ্ছামত মনের মাধুরী মিশিয়ে দেখতে পারবেনএখানে অযথা ভুল কোন তথ্য দিয়ে বিভ্রান্ত করা হয় না যত গোপনীয় টিপস এখানে প্রকাশ করা হয় আপনি দেখুন ট্রাই করে, আপনি ব্যর্থ হন কিনা,আমি মনে করি এখান থেকে কখনো ব্যর্থ হবেন না

আমাদের দেশে প্রতিবছর হাজার হাজার শিক্ষার্থী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিংপরীক্ষায় উত্তীর্ণ হয়ে আসে এবং বিভিন্ন কর্ম ক্ষেত্রে যোগদান করে। কিন্তু ইন্টারনেটের ব্যবহার সঠিকভাবে না জানার কারণে এবং সঠিক ওয়েবসাইট না জানার কারণে তারা বিভিন্ন জায়গায় দৌড়াদৌড়ি করে এবং ফলাফল দেখে নেওয়ার জন্য বিভিন্ন বন্ধুকে রিকোয়েস্ট করে। তবে আপনি যদি আজকে আমাদের ওয়েবসাইটের এই পোস্ট পড়ে দেখেন তাহলে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং চূড়ান্ত ফলাফল আপনি নিজ উদ্যোগে জেনে নিতে পারবেন এবং আপনার হাতে থাকা হ্যান্ডসেট এর মাধ্যমে জেনে নিতে পারবেন

কিভাবে ডিপ্লোমা পরীক্ষার রেজাল্ট দেখতে হয়

Diploma in Medical Examination Result



অনেকে জানেন না ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার রেজাল্ট দেখার জন্য একটিমাত্র সরকারি ওয়েবসাইট রয়েছে http://www.bteb.gov.bd/। অর্থাৎ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে আপনি আপনার কাঙ্খিত ফলাফল সংগ্রহ করতে পারবেন। রেজাল্ট দেখার জন্য অবশ্যই আপনার রোল /রেজি নাম্বার জানা লাগবে।

অন্যান্য রেজাল্ট প্রকাশ সংক্রান্ত ওয়েবসাইট এর মত আমরা রচনা লিখব না। শুধুমাত্র প্রয়োজনীয় তথ্যগুলো সংমিশ্রণে ছোট একটি আর্টিকেল হতে চলেছে। সুতরাং অত্যান্ত মনোযোগ সহকারে লেখাটির পড়লে আমরা বিশ্বাস করি আপনি খুব সহজেই আপনার ফলাফল পেয়ে যাবেন।


কিভাবে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আপনি পিডিএফ ফাইল ডাউনলোড করবেন অনেক ভাবনা চিন্তা উদয় মনে বারবার।

১.  প্রথমে আপনাকে ভিজিট করতে হবে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর অফিশিয়াল ওয়েবসাইট।
২. এরপর সেখান থেকে নোটিশ মেনুতে ক্লিক করতে হবে।
৩. আজকে প্রকাশিত নোটিশটি ভালোভাবে লক্ষ্য করলে বুঝতে পারবেন সেখানে রেজাল্ট প্রকাশ সংক্রান্ত         তথ্য উল্লেখ করা হয়েছে।
৪. সেই নোটিশের নিচের দিকে পিডিএফ ফাইল ডাউনলোড এর অফিশিয়াল লিঙ্ক দেওয়া রয়েছে।
৫. ফলাফল ডাউনলোডের জন্য উক্ত লিংকে ক্লিক করতে হবে।

যদি আপনি উক্ত ফাইলে আপনার রোল নাম্বার খুঁজে না পান তাহলে ওয়েবসাইটে গিয়ে সার্চ করতে পারেন  http://180.211.164.133/result_arch/index.php    সব চাইতে ভালো হয় ওয়েবসাইট হতে ফলাফল দেখা।

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পরীক্ষার রেজাল্ট ২০২২ PDF Download

মোবাইল ডিভাইসে পিডিএফ ফাইল হতে খুব সহজেই নিজের রোল নাম্বার খুঁজে বের করা যাবে। এজন্য প্রথমে ফাইলটি ওপেন করতে হবে।


ফাইল ওপেন হয়ে গেলে সার্চ বাটনে ক্লিক করতে হবে। এরপর সঠিকভাবে নিজের রোল নাম্বার লিখতে হবে। পরবর্তীতে গো অথবা সার্চ বাটনে ক্লিক করলেই আপনার কাঙ্খিত ফলাফল পেয়ে যাবেন।

 শিক্ষকদের তথ্য

 ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং লেভেল  শিক্ষকদের তথ্য  http://180.211.164.134/dip_teacher/index.php

 এস এস সি লেভেল                                               http://103.23.41.226/ssc_teacher_new/index.php

এইচ এস সি লেভেল                                              http://103.23.41.226/hscbmvoc_teacher/index.php


ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং Result Check Link  http://180.211.164.133/result_arch/index.php

ডিপ্লোমা এগ্রি  Result Check Link Online http://180.211.164.133/result_arch/index.php


আপনি কোন সেমিস্টার এর পরীক্ষার্থী তা সিলেক্ট করুন। এরপর যথাযথভাবে আপনার পরীক্ষার রোল নাম্বার লিখুন এবং সার্চ বাটনে ক্লিক করুন। আশা করবো আপনি আপনার কাঙ্খিত ফলাফল পেয়ে গেছেন। 


তুলনামূলক কম সময়ে কোর্স সমাপ্তি আর কোর্স শেষে ন্যূনতম চাকরির নিশ্চয়তা থাকে এখানে। এ দুয়ে মিলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং চাহিদা হালের শিক্ষার্থীদের কাছে সবচেয়ে বেশি। চার বছর মেয়াদি এই কোর্সে ভর্তি হতে হয় এসএসসি (ssc) বা মাধ্যমিকির পর।

বাংলাদেশের প্রেক্ষাপটে পলিটেকনিক বা ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ৪ বছর মেয়াদি কোর্স। এস এস সি পরীক্ষা দেবার পর ছাত্র-ছাত্রী পলিটেকনিক বা ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি হবার যোগ্যতা লাভ করে থাকেন।







আপনি কোন সেমিস্টার এর পরীক্ষার্থী তা সিলেক্ট করুন। এরপর যথাযথভাবে আপনার পরীক্ষার রোল নাম্বার লিখুন এবং সার্চ বাটনে ক্লিক করুন। আশা করবো আপনি আপনার কাঙ্খিত ফলাফল পেয়ে গেছেন। ফলাফল পেতে কোন অসুবিধার সম্মুখীন হবে তা কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য সবাইকে ধন্যবাদ।