ssc result 2022 with marksheet এসএসসি পরীক্ষার ফলাফল আগামী ২৮ নভেম্বর বেলা ১২ ঘটিকায় প্রকাশিত হতে যাচ্ছে। শিক্ষার্থীরা কিভাবে তাদের এসএসসি রেজাল্ট পাবেন রেজাল্ট দেখার মূলত তিনটি ফরমেট রয়েছে এসএমএস ফরমেট একটি হচ্ছে শিক্ষার্থীর ইন্ডিভিজুয়াল রেজাল্ট শীট আর একটি হচ্ছে প্রতিষ্ঠান ভিত্তিক রেজাল্ট শীট।

রেজাল্টের ওয়েবসাইটঃ উপরে দেওয়া রেজাল্টের ওয়েবসাইটে প্রবেশ করুন। এরপর নিচে দেওয়া নির্দেশনা অনুযায়ী ঘরগুলো পূরণ করুন।

Examination: এই ঘরে আপনার পরীক্ষার নামটি সিলেক্ট করুন।

Year: যেই সালে পরীক্ষা দিয়েছেন সেই সাল সিলেক্ট করুন।

Board: এই ঘরে পরিক্ষার্থীর বোর্ডের নাম সিলেক্ট করুন।

Roll: এই ঘরে পরিক্ষার্থীর বোর্ড পরিক্ষার রোল নম্বর লিখুন। এটি পরীক্ষার প্রবেশ পত্রে পাবেন।

Registration: এই ঘরে পরীক্ষার্থীর রেজিষ্ট্রেশন নম্বর লিখুন। এটিও পরীক্ষার প্রবেশ পত্রে পাবেন।

ক্যাপচাঃ এই ঘরে আপনাকে একটি অংক দেওয়া হবে সেটির সমধান করে শুধুমাত্র উত্তরটি ইনপুট বক্সে লিখুন।

আমরা তিনটে বিষয় পর্যায়ক্রমে দেখে নেব প্রথমে আমরা দেখে নেব শিক্ষার্থীরা কিভাবে এসএমএস এর মাধ্যমে রেজাল্ট পাবে।ঘরে বসে বের করতে পারো এজন্য তোমাদেরকে মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে তোমার বোর্ডের প্রথম তিনটি বর্ণ তুমি যদি ঢাকা বোর্ডের হও তোমাকে টাইপ করতে শিক্ষা বোর্ডের অধীনে আছো ওই শিক্ষা বোর্ডের প্রথম তিনটি বর্ণ টাইপ করবে তারপর একটা স্পেস দেবে তারপর রোল নাম্বার লেখা শেষ হলে একটা স্পেস দেবে তারপর তোমার পাশের সন শিক্ষার্থীরা তোমাদের সুবিধার জন্য বলে নেই তোমরা যে কোন নাম্বার থেকে এসএমএস পাঠাতে পারো তবে তোমাদের যদি টেলিটক নাম্বার থাকে নাম্বার থেকে এসএমএস দিলে সবচেয়ে আগে তোমরা রিপ্লে পাবে।

রবি এয়ারটেল গ্রামীণ banglalink দেরিতে রেজাল্ট আসে কিন্তু টেলিটক হলে দ্রুত রেজাল্টটা পেয়ে যাবে।তুমি টেলিটক নাম্বার থেকে এসএমএস করলে সাথে সাথে তুমি রেজাল্ট পেয়ে যাবে। তোমাদেরকে শিক্ষা বোর্ড রেজাল্ট ট্রেনিং থেকে কিভাবে তোমরা রেজাল্ট বের করবে সেটা দেখাচ্ছি তবে কোন কোন ক্ষেত্রে রেজিঃ নাম্বার লাগেনা। তবে কোন কোন ক্ষেত্রে রোল নাম্বার দিলেই চলে রেজিঃ বাধ্যতামূলক নয় কিন্তু পরবর্তীতে তুমি যদি পুরোশীট বের করতে চাও তকোন প্রয়োজন হবে। এসএসসি সিলেক্ট করবেন তারপর তোমার পাশে সন সিলেট করবে যেহেতু এখনো রেজাল্ট পাবলিশ হয়নি।

প্রথম এসএসসি সিলেক্ট করবে 
তারপর পাসের বছর সিলেক্ট করবে 
তারপর বোর্ড সিলেক্ট করবে 
তারপর রোল নাম্বার সিলেক্ট করবে 
রেজিস্ট্রেশন নম্বর দেবে পরে ক্যাপএন্ট্র আছে সেটা দিয়েই সাবমিট দেবে

এবার আমরা দেখে নেব আর একটু ওয়েবসাইট থেকে কিভাবে রেজাল্ট দেখতে হয় থেকে আমরা রেজাল্টটা দেখে নেব প্রথমে এসএসসি সিলেক্ট করতে হবে তারপরে পাশের সালটা আমাদের দিতে হবে তবে বোর্ডের নাম দিতে হবে রেজাল্ট টাইপের ঐখানে রেজাল্ট টাইপের এখানে তোমার নিজস্ব দিয়ে তোমার রেজাল্ট দেখতে পাব সেন্টারে রেজাল্ট দেখতে পারো বোর্ডের সমস্ত কিছু দেখতে পারো রেজাল্ট কিভাবে তুমি নিজের মতো করে দেখতে পারবে। এছাড়া তুমি বিভিন্ন এনালাইটিক ভাবে রেজাল্ট দেখতে পারো। সিকিউরিটি টাইম করতে টাইপ করবে এখানে  মার্কসহো রেজাল্ট দেখতে পারবে এটা একেবারে সহজ।
কোন সাবজেক্টে কত নাম্বার পেয়েছ সেটা কিন্তু একেবারে দেখতে পাচ্ছ।

এবার আমরা দেখব প্রতিষ্ঠানের রেজাল্ট কিভাবে বের করতে প্রিয় শিক্ষার্থী তুমি যে স্কুলে পড়েছ সেই স্কুলে সমস্ত রেজাল্ট তুমি কিভাবে বের করবে সেটা নিয়মটা দেখাচ্ছে এর জন্য তোমাকে সিলেক্ট করতে হবে এসএসসি পাশের বছর বোর্ড রেজাল্ট টাইপের এখানে ইনস্টিটিউট রেজাল্ট এরপর সিকিউরিটি কোড টাইপ করে গেট রেজাল্ট ে ক্লিক করবে এখানে সমস্ত কিছু দেখতে পাবে পিডিএফ ডাউনলোড করে দেখতে পাবে দেখতে পাবে মানবিক বিভাগের কয়জন বাণিজ্যিক কয়জন শিক্ষার্থী বিজ্ঞান বিভাগে কয়জন শিক্ষার্থী সব কিন্তু তুমি দেখতে পাবে এভাবে করে প্রতিষ্ঠান প্রতিষ্ঠানের সমস্ত ছাত্রছাত্রী রেজাল্ট দেখে দেখে তাছাড়া তুমি বোর্ডের চ্যালেঞ্জ দেখতে পাবে। 

মোবাইলে এসএমএস (SMS) এর মাধ্যমে SSC 2021 রেজাল্ট । SMS এ এসএসসি ফলাফল ...
SMS-এ এসএসসি ফলাফল
রেজাল্ট জানতে প্রি রেজিস্ট্রেশন করুন এখনই। বোর্ড কতৃর্ক রেজাল্ট প্রকাশ হওয়ার সাথে সাথেই SMS-এর মাধ্যমে আপনি জেনে জাবেন আপনার রেজাল্ট। ২.৫৫ টাকা প্রতি এসএমএস-এর জন্য। (সকল চার্জ অন্তর্ভুক্ত)

SMS চার্জ: ২.৫৫ টাকা/SMS

প্রি রেজিস্ট্রেশন SMS Format:
SSC<space>BOARD<space>ROLL<space>YEAR পাঠিয়ে দিন ১৬২২২

উদাহরণ: টাইপ করুন SSC DHA 123456 2020 এবং পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে

সকল রবি গ্রাহক ঘরে বসে মুহূর্তেই এসএসসি ফলাফল পেয়ে যাবেন SMS-এর মাধ্যমে।

এসএমএস করার নিয়মগুলো হল-

জেনারেল বোর্ড- টাইপ করুন SSC<space>FIRST 3 LETTERS OF BOARD Name<space>ROLL<space>YEAR এবং পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে

উদাহরণ: টাইপ করুন SSC DHA 123456 2020 এবং পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে

মাদ্রাসা বোর্ড- টাইপ করুন SSC<space>FIRST 3 LETTERS OF BOARD Name<space>ROLL<space>YEAR এবং পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে

উদাহরণ: টাইপ করুন SSC MAD 123456 2020 এবং পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে

টেকনিক্যাল বোর্ড- টাইপ করুন SSC<space>FIRST 3 LETTERS OF BOARD Name<space>ROLL<space>YEAR এবং পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে

উদাহরণ: টাইপ করুন SSC TEC 123456 2020 এবং পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে

প্রতিটি এসএমএস মাত্র ২.৫৫ টাকা (চার্জ প্রযোজ্য)

এই বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন 



যদি আপনি উপকৃত হয়ে থাকেন কমেন্ট করতে ভুলবেন না বিস্তারিত জানতে এই ওয়েবসাইটের ঘুরে দেখুন আপনার কাঙ্খিত ফলাফল পেয়ে যাবেন ধন্যবাদ আপনাকে সাথে থাকার জন্য