২০২১ সালের ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষায় নিয়মিত, অনিয়মিত পরীক্ষার্থীদের জন্য আবেদন ফরম: অনার্স ৪র্থ বর্ষ ফরম পূরণ সংক্রান্ত নোটিশ প্রদর্শন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে । অনার্স ৪র্থ বর্ষ  ফরমের পূরণ বিস্তারিত তথ্য এখানে দেখুন। National University Honours 4th Year Exam Form Fill Up আবেদনের শেষ তারিখ ১৫-০৪-২০২৩ পর্যন্ত ।nu 4th year form fill up apply 2023

👉 এখানে nu 4th year form fill up apply 2023   ক্লিক করুন 


 জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২১ সালের ৪র্থ বর্ষ অনার্স বিএ/বিএসএস/বিবিএ/বিএসসি কোর্স পরীক্ষার্থীদের আবেদন ফরম পূরণ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে চতুর্থ বর্ষের আবেদন ফরম পূরণ প্রক্রিয়া ১৫-০৪-২০২৩ পর্যন্ত । নির্ধারিত সময়ের পরে জরিমানার মাধ্যমে ফরম পূরণের সুযোগ থাকবে না আপনি  টেনশনে আছেন কিভাবে দোকানে যেয়ে দ্রুত কাজটি করবেন আমি আগেই বলে রাখি আপনারা সময়ের আগে অনলাইন ফরম পূরণ কাজ শেষ করূন কেননা ফরম পূরণ করলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত টাকা টি ধায্য করবে সেটি + কলেজ যেটি আপনার থেকে নিবে বিষয় ভিক্তিক সেটি এই দুটি দিক বিবেচনা আপনার মাথায় রাখতে হবে ।

 


অনার্স ৪র্থ বর্ষের ফরম ফিলাপ ২০২৩ সালে কত টাকা

আপনার মনে রাখতে হবে  জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে টাকা নির্ধারন করবে এবং কলেজ আপনার  বিষয় ভিক্তিক টাকা নির্ধারন করবে । দুটি দিক বিবেচনা আপনার মাথায় রাখতে হবে । তাহলে যে কোন সময় আপনাদের অনলাইন ফরম কাজ শেষ করতে পারেন অনেকে কলেজ একটি পর্যায়ে  ফরম ফিলাপ এর সময় দিলেই ভিড় জমাতে থাকে শেষ পর্যয়ে সার্ভারের সমস্যা লেগেই থাকে ।


সাধারন নির্দেশনা:-

  • ১. পরীক্ষার্থী টিসি নিয়ে অন্য কলেজে অধ্যয়নরত হলে, ফরমপূরনের জন্য যথারীতি রেজিঃ নম্বর দিয়ে ফরম ডাউনলোড করবে এবং উক্ত ফরমের সাথে টিসি' কপিসহ কলেজে জমা দিলে কলেজ কর্তৃপক্ষ টিসি এন্ট্রি বাটনের মাধ্যমে উক্ত ছাত্রের তথ্য এন্ট্রি করতে হবে
  • ২. ফরমপূরনের লক্ষ্যে অন-লাইনে আবেদন সাবমিট করার পর কোন ভুল পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কলেজের মাধ্যমে আবেদন বাতিল করার পর পূনরায় আবেদন ফরম ডাউনলোড করা যাবেএক্ষেত্রে কলেজ কর্তৃপক্ষ অন-লাইনে উক্ত আবেদন ফরম বাতিল করতে পারবেন

 


 কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের ফরম অনলাইনে পূরণ করতে হয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ফিল-আপ থেকে অনলাইন পদ্ধতিতে জমা দিনnu form fill up অনার্স ৪র্থ জমা দিনঅনার্স বর্ষের ছাত্র-ছাত্রী ফরম ফিল-আপ  এই লিঙ্ক থেকে www.nu.edu.bd https://www.nu.ac.bd/online-form-fill-up.php  দেখার পর ওয়েবলিংক শিক্ষার্থীকে নির্বাচন করতে হবে । অনার্স ৪র্থ বর্ষের  অনলাইন ফর্ম পূরণ ছকটি বেছে নেওয়ার পর ছাত্রদের তাদের রেজিস্ট্রেশন নম্বর লিখতে হবে এই  ফর্মটি পূরোপুরি কাজ শেষ হলে  এটি প্রিন্ট করুন। আর গভীর ভাবে বলার কিছু থাকে না এটুতেই আপনারা বুঝতে পারবেন । আপনার হাতে থাকা Android ফোন থেকে আপনি নিজেই করতে পরবেন অনার্স  ৪র্থ বর্ষের অনার্স পরীক্ষায় আবেদন । আপনি টেনশন ফ্রি থাকেন কাজ আপনি পারবেন।

 যদি মনে হয় আপনার পক্ষ্যে সম্ভব হচ্ছে না আপনি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন ফ্রিতে আপনার আবেদন প্রক্রিয়া সম্পন্য করে দিবো । প্রয়োজনে কমেন্ট করুণ আমরা আপনার জন্য চেষ্টা করবো ।

নিয়মিতঃ ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের মধ্যে যারা ২০২০ সালের ৩য় বর্ষ অনার্স পরীক্ষায় প্রমােটেড হয়েছে। কেবলমাত্র সে সকল শিক্ষার্থীরা নিয়মিত পরীক্ষার্থী হিসেবে ২০২৩ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফরম পূরণ করতে পারবে ।

অনিয়মিতঃ ২০১৬-২০১৭, ২০১৫-২০১৬, ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের মধ্যে যারা অনার্স ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষায় এক বা একাধিক বিষয়ে F প্রাপ্ত হয়েছে অথবা অনুপস্থিত রয়েছে সে সকল শিক্ষার্থীরা অনিয়মিত পরীক্ষার্থী হিসেবে ঐ সকল কোর্সে ২০২৩ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে । অনার্স ৩য় বর্ষ পরীক্ষায় promoted হয়েছে, সে সকল শিক্ষার্থীরাও অনিয়মিত পরীক্ষার্থী হিসেবে ২০২৩ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফরম পূরণ করতে পারবে ।

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট  থেকে আবেদন ফরম Download করার সময় ফরমের নির্দিষ্ট স্থানে সিলেবাসে উল্লিখিত বিষয়কোড (ব্যবহারিকসহ) পূরণ করতে হবে । বিষয়কোড ভুল পূরণের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়/ কলেজ দায়ী থাকবে না ।   তবে

ফরমপূরনের লক্ষ্যে অন-লাইনে আবেদন সাবমিট করার পর কোন ভুল পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কলেজের মাধ্যমে আবেদন বাতিল করার পর পূনরায় আবেদন ফরম ডাউনলোড করা যাবে। এক্ষেত্রে কলেজ কর্তৃপক্ষ অন-লাইনে উক্ত আবেদন ফরম বাতিল করতে পারবেন।

বিঃদ্রঃ অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করূন বা নাই করুন আপনার ব্যর্থতার ফল ১ বছর । পরোবর্তি বছরে আবার পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারবেন ।

ফরম জমা দিতে যেসব কাগজপত্র লাগবে

অনলাইনে ফরম পূরণের পর কলেজে জমা দিতে যে সকল কাগজপত্র লাগবেঃ

✔️ অনলাইনে পুরণকৃত ফরমের ২ কপি।
✔️  পাসপোর্ট সাইজের ছবি ২ কপি।
✔️  রেজিস্ট্রেশন কার্ড এর ফটোকপি ২ কপি।
✔️ বিগত বছরের ফলাফল এর অনলাইন কপি ২ কপি।

 

আপনাদের  অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ সঠিক সময়ে জানিয়ে দিবো আমাদের ব্লাগের সাথেই থাকুন । প্রয়োজনে কমেন্ট করুণ আমরা আপনার জন্য চেষ্টা করবো ।


 পোস্ট সম্পর্কিত বিষয়ঃ

✔️ অনার্স ৪র্থ বর্ষের ফরম ফিলাপ ২০২৩
✔️ অনার্স ৪র্থ বর্ষের ফরম ফিলাপ ২০২৩ কত টাকা
✔️ nu 4th year form fill up apply 2023
✔️ nu form fill up
✔️ honours 4th year notice
✔️ honours 4th year exam routine 2023
✔️ honours 4th year form download
✔️ nu 3rd year form fill up 2023
✔️ honours 4th year form fill up last date
✔️ 7 college 4th year form fill up