বিষয় ……. শিক্ষার্ষে একাদশ শ্রেণিতে যশোর শিক্ষা বোর্ডে যে সকল শিক্ষার্থী ভর্তি হতে পারেনি কেবল তাদের জন্য ভর্তি বিজ্ঞপ্তি। 


শিক্ষা বোর্ডের আওতাধীন কলেজ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ, অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, অনিবার্য কারণবশত মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর এর আওতাধীন কলেজ / উচ্চ মাধ্যমিক বিদ্যালয়সমূহে …………. শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে যে সকল শিক্ষার্থী এখনো ভর্তি হতে পারেনি কেবল তারা সংশ্লিষ্ট কলেজে আসন শূন্য এবং নির্ধারিত নূন্যতম জিপিএ থাকা সাপেক্ষে …………. খ্রি. তারিখ থেকে …………. খ্রি. তারিখ পর্যন্ত মাধ্যমিক মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর এর ওয়েবসাইটে ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে পারবে।


 

 

 




আবেদন ভর্তির নিয়মাবলী-

১। যে সকল শিক্ষার্থী একাদশ শ্রেণিতে …………. শিক্ষাবর্ষে কোনও কলেজে ভর্তি হতে পারেনি শুধুমাত্র সে সকল শিক্ষার্থী ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে পারবে।

২। যশোর বোর্ডের ওয়েবসাইটের বাম দিকে Our Services অপশনের "XI ( Eleven ) Class Admission" মেনু থেকে অনলাইনে ভর্তির জন্য ০৫ (পাচ)টি কলেজ / উচ্চ মাধ্যমিক বিদ্যালয় পছন্দক্রম অনুসারে নির্বাচন করে আবেদন দাখিল করতে পারবে।

৩। আবেদন দাখিলের পর ০৩ দিনের মধ্যে অটো জেনারেটেড সোনালী সেবা রসিদে সোনালী ব্যাংকের পেমেন্ট গেটওয়ের মাধ্যমে ৫৮৫/- (পাঁচশত পচাশি) টাকা (১৫০/- আবেদন ফি ৩৩৫/- রেজিস্ট্রেশন ফি ১০০/- ডাটা এন্ট্রি ফি বাবদ) জমা দিতে হবে। সোনালী সেবার মাধ্যমে টাকা সোনালী ব্যাংকে জমা হওয়ার পর আবেদন দাখিলের কাজ সম্পন্ন হবে। অন্যথায় দাখিলকৃত আবেদন স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে।

৪। একজন শিক্ষার্থী যে কলেজগুলো (০৫টি) নির্বাচন করবে তার মধ্য থেকে শিক্ষার্থীর মেধা, পছন্দক্রমের ভিত্তিতে যে কলেজে মনোনয়ন দেয়া হবে সেই কলেজে শিক্ষার্থীকে …………. খ্রি. তারিখের মধ্যে ভর্তি হতে হবে। কলেজ মাইগ্রেশনের বা আবেদন বাতিলের বা পুনরায় আবেদনের কোন সুযোগ থাকবে না। মনোনয়নপ্রাপ্ত কলেজে নির্ধারিত তারিখের মধ্যে ভর্তি না হলে, মনোনয়ন এবং আবেদন বাতিল হয়ে যাবে। পরবর্তীতে …………. শিক্ষাবর্ষে ভর্তির জন্য আবেদন করার আর কোন সুযোগ থাকবে না।