২০১৮ সালের অনার্স ২য় বর্ষ (বিশেষ) পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি




২০১৮ সালের অনার্স ২য় বর্ষ (বিশেষ) পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি

 

Ø     কলেজ কর্তৃক ডাটা নিশ্চয়নের শেষ তারিখ 18/01/2021

Ø     সোনালী সেবার তারিখ: 19/01/2021

 

সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, 2018 সালের অনার্স দ্বিতীয় বর্ষ (বিশেষ) পরীক্ষায় 2011-2012 এবং 2012 -2013 শিক্ষাবর্ষের গ্রেট উন্নয়ন পরীক্ষার্থীদের আবেদন ফরম পূরণ সংক্রান্ত যাবতীয় কার্যক্রম On-line আগামী 26/2/2020 ইং তারিখ থেকে শুরু হবে। নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী আবেদন ফরম পূরণ সংশ্লিষ্ট কলেজ কর্তৃক আবেদন ফরম নিশ্চয়ন,বিবরনী ফরম পূরণ, জমাদানের তারিখ, আনুষঙ্গিক নিয়ম শর্তাবলী নিম্নে প্রদত্ত হলো। পরীক্ষার বিস্তারিত সময়সূচি পরিবর্তন পরবর্তীতে সংশ্লিষ্ট সকলকে জানানো হবে।

 

 ০১. অনলাইনের মাধ্যমে আবেদন ফরম পূরণের নিয়ম t

 

👉  অনার্স  দ্বিতীয় বর্ষ পরীক্ষার আবেদন ফরম শিক্ষার্থীর নিজে অথবা কলেজ কর্তৃপক্ষ জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট nu-bd-info অনার্স লগইন করে রেজিস্ট্রেশন নম্বর দিয়ে প্রিন্ট করে অথবা প্রিন্ট কপি হতে ফটোকপি করে নিতে পারবেন। পরীক্ষার্থী নিজে আবেদন ফরম পূরণ করার পর নির্ধারিত ফি সহ স্ব স্ব বিভাগে বিভাগে জমা দিবে।

 

👉   2011-2012 এবং 2012- 2013 শিক্ষাবর্ষে যে সকল শিক্ষার্থী অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষা অংশগ্রহণ করে প্রমোটেড হয়েছে কিন্তু এক বা একাধিক তত্তীয় কোর্স F গ্রেড এবং অনুপস্থিত রয়েছেন শুধুমাত্র সে সকল শিক্ষার্থী শেষবারের মতো 2018 সালের অনার্স দ্বিতীয় বর্ষ (বিশেষ) পরীক্ষা অংশগ্রহণ করতে পারবে।

 

. পাঠ্যসূচিt

 

👉   সকল বিষয়ের পরীক্ষা ০৪(চার) বছর মেয়াদি অনার্স কোর্সের পাঠ্যসূচি সংশোধীয় রেগুলেশন 2009 -2010 শিক্ষাবর্ষ থেকে কার্যকর সিলেবাস অনুযায়ী শেষবারের মতো অনুষ্ঠিত হবে। সিলেবাসে ভবিষ্যতে আর কোনো পরীক্ষা অনুষ্ঠিত হবে না

 

০3. কলেজের জন্য করণীয়t

 

👉   আবেদন অনুযায়ী সকল শিক্ষার্থীদের ডাটা on-line সঠিকভাবে এন্টি দিয়ে নিশ্চয়ন করে প্রথমে বিভাগীয় প্রধান অতঃপর অধ্যক্ষ স্বাক্ষর করবেন।

 

👉   নির্বাচন সম্পন্ন হলে অনলাইনে পরীক্ষার্থীদের বিবরণী প্রিন্ট নিতে হবে। প্রিন্ট কপিতে প্রথমে বিভাগীয় প্রধান অধ্যাপক অতঃপর স্বাক্ষর করবেন।

 

👉  দ্বিতীয় বর্ষ অনার্স পরীক্ষার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট যথাসময়ে চালু হবে এবং বিজ্ঞপ্তিতে উল্লিখিত নির্ধারিত সময়ের পর স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে সুতরাং নির্ধারিত সময়ের মধ্যে ডাটা এন্ট্রি সম্পন্ন করতে হবে।

 

💀  নিশ্চয়নের ক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের জন্য অনুরোধ করা হলো ফরম পূরণ করা কোন পরীক্ষার্থীর যেন বাদ না যায় বা একজনের পরিবর্তে অন্য জনকে নিশ্চয়ন না করা হয় তা নিশ্চিত করতে হবে। নিশ্চয়নের ফরমপূরণ সংক্রান্ত কোন অভিযোগ গ্রহণ করা হবে না


. ফি জমাদানের পদ্ধতিঃ  

 

👉 গ্রেট উন্নয়ন পরীক্ষার্থীর জন্য 2018 সালের অনার্স দ্বিতীয় বর্ষ (বিশেষ) পরীক্ষার সকল শিক্ষার্থীদের ফ্রী ডিজাইনকৃত নির্ধারিত জমা ফরম বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট nubd-info থেকে ডাউনলোড করে সোনালী সেবা এর মাধ্যমে যেকোন সোনালী ব্যাংকে জমা দিতে হবে।

 

👉  কলেজ এড্রেস Pay slip নিয়ে সংশ্লিষ্ট খাতের সঞ্চয়ী হিসাব নম্বর উল্লেখ পূর্বক মোট টাকার অংক লেখা থাকবে এবং সোনালী ব্যাংকের যে কোন শাখায় জমা দিয়ে রশিদ গ্রহণ করতে হবে। সংক্রান্ত কোন প্রকার আপত্তি অভিযোগ গ্রহণযোগ্য হবে না

 

👉    পে স্লিপ সংগ্রহের জন্য 31/03/2020 ইং মঙ্গলবার সকাল 10 টা থেকে 1/04/2020 ইং বুধবার বিকাল 4 টা পর্যন্ত সোনালী সেবা লিংক সক্রিয় থাকবে। সোনালী সেবা ব্যতীত প্রচলিত ব্যাংক টাকা জমা প্রদান করা হলে পরবর্তীতে জটিলতার জন্য কর্তৃপক্ষ তাই হবে না । শুধুমাত্র সোনালী ব্যাংকের নির্ধারিত ফি জমা দিতে হবে প্রয়োজনে 01867 অথবা 065111 মোবাইল নাম্বারে যোগাযোগ করতে হবে

 





 http://www.nubd.info/honours/