জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল প্রকাশের পর  ওয়েবসাইটে ফলাফল দেখতে না পাইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ ভিত্তিক রেজাল্ট এখানে দেখতে পাবেন 

কলেজ ভিত্তিক রেজাল্ট  জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে দেখতে college Code আর Password আপনাকে দিবে না । আপনি একটু চেষ্টা করে আমার দেখানো পদ্ধতি দেখে-দেখে অনুশরন করে দেখুন পেয়ে যাবেন তবে এ কথা সত্য যেনে রাখবেন কখোন মিথ্যা কিছু দিয়ে ব্লাগের মান নষ্ট করি না ।
 
পরীক্ষার ফলাফল প্রকাশের পর  সাইট ব্যাস্ত থাকে জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাই তা ফলাফল দেখতে সমস্যায় পড়েন তাদের জন্য ব্যাবস্থা করেছিnu college wise result Nu College Department Result আপনি নিচের নিয়ম দেখতে পারেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার ফলাফল  দেখার নিয়ম বা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল দেখার নিয়ম (সকল বর্ষের ফলাফল) বা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল বা নাম দিয়ে রেজাল্ট চেক করার নিয়ম জাতীয় বিশ্ববিদ্যালয়ের অথবা Collegewise Result for National University of Bangladesh


সাধারণত জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স বা মাস্টার্স লেভেলের যেকোনো ফলাফল প্রকাশ করতে তিন মাসের বেশি সময় নেয়। বিশ্ববিদ্যালয় এখন অনার্স 4 র্থ বর্ষের চূড়ান্ত ফলাফল এবং এখন চূড়ান্ত ফলাফল প্রস্তুত করছে। ন্যাশনাল ইউনিভার্সিটির অনার্স চতুর্থ বর্ষের চূড়ান্ত ফলাফল 2021 2021 সালে সম্পন্ন হয়েছে। এখন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ (চূড়ান্ত) বর্ষের শিক্ষার্থীরা অধীরভাবে তাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের চূড়ান্ত ফলাফল এর জন্য অপেক্ষা করছে।
 
এসএমএসের মাধ্যমে অনার্স চতুর্থ বর্ষের ফলাফল অনার্স 4th র্থ বর্ষের শিক্ষার্থীরা মোবাইল এসএমএসের মাধ্যমে বিকাল 3:00 টা থেকে তাদের ফলাফল চেক করতে পারবে। অনার্স অনার্স ১ ম বর্ষ, ২ য় বর্ষ, 3rd 4র্থ বর্ষের ফলাফল পেতে আপনাকে 16222 এসএমএস পাঠাতে হবে। 

NU <স্পেস> H1 <স্পেস> রোল নম্বর এবং 16222 পাঠান

NU <স্পেস> H2 <স্পেস> রোল নম্বর এবং 16222 পাঠান। । 

NU <স্পেস> H3 <স্পেস> রোল নম্বর এবং 16222 পাঠান। 

NU <স্পেস> H4 <স্পেস> রোল নম্বর এবং 16222 পাঠান। 

একটি উদাহরণের জন্য: NU H4 35653 এবং 16222 এ পাঠান

একটি উদাহরণের জন্য: NU H4 35653 এবং 16222 এ পাঠান
 
খুব বছরই অনেক শিক্ষার্থীর 1 মিলিয়নেরও বেশি শিক্ষার্থী বিভিন্ন প্রোগ্রামে ডিগ্রি, অনার্স, মাস্টার্স, এমফিল এবং পিএইচডি স্তরে অধ্যয়ন করছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মসূচি অনুষ্ঠিত হয় এবং বাংলাদেশের বেসরকারি কলেজ। শিক্ষার্থীরা স্থানীয় এলাকা থেকে NU এর অধীনে যে কোন কোর্স সম্পন্ন করতে পারে। অনার্স ১ ম বর্ষ, ২ য় বর্ষ, 3rd য় বর্ষ এবং অনার্স 4th র্থ বা চূড়ান্ত বর্ষের পরীক্ষার ফলাফল সকল একাডেমিক সেশনের জন্য বজায় থাকবে। 
 

আপনাদের সকল প্রশ্নগুলা তুলে ধরলাম

অনার্স ১ম বর্ষের রেজাল্ট  জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়মে যদি আপনি বাহির করতে চান তবে আপনার জাতীয় বিশ্ববিদ্যালয় মেইন ওয়েব সাইটে যেতে হবে সেখান থেকে আপনি  সার্ভার সমস্যা না থাকলে অনা আসে বের করতে পারবেন তবে একটা কথা যদি সার্ভার সমস্যা হয় আপনার সময় লেগে যেতে পারে তখন কি করবেন আমি যে প্রক্রিয়াটা দেখিয়েছি এটার মাধ্যমে আপনি কলেজ ডিপার্টমেন্টের সকল ছাত্র-ছাত্রীদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট এক ক্লিকে পেয়ে যাবে ।

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের আপডেট নিউজ অসংখ্য নিউজ প্রকাশিত হয় কিন্তু আপনি জাতীয় বিশ্ববিদ্যালয় ফলাফল প্রকাশ হয়েছে কিনা দেখে নিতে পারবেন তারপর ভর্তি কাজ হল আপনার রেজাল্টের লিংক থেকে ফলাফল টা দেখা তাহলে আপনার সহজ হয়ে গেল কিভাবে যাচাই করলেন এবং কিভাবে আপনি রেজাল্টটা বের করতে পারবেন ।

 

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ওয়েবসাইট কিন্তু ভুয়া অসত্য কিছু দিয়ে প্রকাশিত করে না তবে একটা কথা জাতীয় বিশ্ববিদ্যালয় কখনও বলে না কখন তারা ফলাফল প্রকাশ করবে যেমন এসএসসি এইচএসসি জেএসসি পিএসসি আগে থেকেই বলে দে ফলাফল এদের কখন প্রকাশ করা হবে কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্সের রেজাল্ট কখনো আগে থেকে বলে দেয় না আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের আপডেট নিউজ থেকে জানতে হবে ।

 

জাতীয় বিশ্ববিদ্যালয় রেজাল্ট বের করার নিয়ম  খুব সহজ একটা পদ্ধতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের বোর্ড চ্যালেঞ্জ কিভাবে করবো বলে বসে থাকলে চলবে না  ইচ্ছা করলে খুব সহজে জাতীয় বিশ্ববিদ্যালয় রেজাল্ট এক ক্লিকে বের করতে পারবেন কিছু কিছু ওয়েবসাইট আছে গড়াতে থাকে এখানে না ওখানে এ লিংকে ক্লিক করুন অমুক লিংকে ক্লিক করুন এভাবে। তা আসল সত্যটা জানতে জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে থাকুন অথবা আমার ওয়েবসাইটে ঘুরে আসো  সত্য কিছু দিয়ে লাগে মান ভালো রাখার চেষ্টা কখনো মিথ্যা অপপ্রচার দিয়ে ব্লাগের মান নষ্ট করতে চায়না সঠিক যেটা সেটাই দিয়ে থাকি তাহলে আসুন বোর্ড চ্যালেঞ্জ বা জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ করবেন কিভাবে । জাতীয় বিশ্ববিদ্যালয়ের বোর্ড চ্যালেঞ্জ এর জন্য পরীক্ষার্থী নিজেই www.nu.ac.bd ওয়েবসাইটে নির্ধারিত আবেদন ফরম পূরণ করে Pay Slip ডাউনলােড করতে পারবে। Pay Slip এ সংশ্লিষ্ট খাতের সঞ্চয়ী হিসাব নম্বর ০২১৮১০০০০০১৭৬ উল্লেখপূর্বক টাকার অংক লেখা থাকবে এবং এর প্রিন্ট কপি নিয়ে নিকটস্থ সােনালী ব্যাংকের যে কোন সোনালি সেবা শাখায় জমা দিয়ে রশিদ সংগ্রহ করতে হবে। পত্রকোড যথাযথভাবে পূরণ করতে হবে।

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd থেকে Services Option-এ গিয়ে সােনালী সেবা পে-স্লিপ এ ক্লিক করবেন। তারপর Student Fee থেকে Rescruitning Fee সিলেক্ট করবেন। না পারলে নিকটেস্থ কম্পউটার দোকানে যেয়ে কাজটি করুন তবে যে ভালো পারে তার থেকে।

 

জাতীয় বিশ্ববিদ্যালয় বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট   করবার জন্য অনেকে অনেক ভাবে  প্রতারিত হন অনেকের কাছে  টাকা দিয়ে থাকেন রেজাল্ট ভালো করবার জন্য অনেকেই অসৎ উপায়ে টাকাটা নিয়ে ও  প্রতারিত করে আবার অনেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী চ্যালেঞ্জ করার পদ্ধতিতে কাজ করে থাকে এটা এসএমএসের মাধ্যমে একটু সহজ আপনি নিজেই দেখে থেকে করে নিতে পারবেন ।

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স এর বিষয় সমূহ  মধ্যে যেটি আপনি ফেল করেছেন সেটি নিয়ম অনুযায়ী মেসেজ দিয়ে বিষয়ে সময় সম্পর্কে জানতে পারবেন অথবা ফেল করা সাবজেক্টে দিয়ে চ্যালেঞ্জের মাধ্যমে কাজ করতে পারবেন।

 

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স রেজাল্ একেবারে সহজ অজানা বলেই  সহজ মনে হয় না  অনেকেই একটু ওয়েব সাইটে ঘাঁটাঘাটি করে তাদের কাছে অনেকেই চলে যায় তার রেজাল্টটা দেখতে কিন্তু আপনি এখানে এসে নিয়ম যেটা সেটা দেখে কাজ করতে পারবেন সহজলভ্য বিষয় আপনার কাছে আমি মনে করি ।

 

জাতীয় বিশ্ববিদ্যালয় রেজাল্ট বের করার নিয়ম  এটাই গুগলে গিয়ে সার্চ করে পাবেন শুধু নাম দিয়ে রেজাল্ট দেখুন জাতীয় বিশ্ববিদ্যালয় এটা আপনি পাবেন রেজাল্ট বের করার পরে সার্চ করে পাবেন শুধু নাম দিয়ে কখনো সম্ভব নয় শুধু নাম দিয়ে রেজাল্ট দেখুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের  লেখা থাকতে পারে কিন্তু সমস্ত রেজাল্ট বের করার পরে সার্চ করে নাম দিয়ে বের করবে ।


 👉 Click hear 

অথবা