জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনু ভর্তির ফলাফল ২০২১ সেশন ২০২০-২১ আজ প্রকাশিত হয়েছে। ভর্তি প্রক্রিয়া 16 আগস্ট 2021 এ শেষ হয়েছে। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের ভর্তির জন্য মোট 5,62,6,28 শিক্ষার্থী আবেদন করেছে। তালিকা আপনি নিজের সম্পর্কে কি ভাবেন? চিন্তা করবেন না, আসুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল পাওয়া যাক। ন্যাশনাল ইউনিভার্সিটি (এনইউ) আমাদের দেশের বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বিশ্ববিদ্যালয়। পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরে, এটি ছাত্রদের জন্য ১ ম পছন্দ। এছাড়াও, এটি বাংলাদেশের সবচেয়ে বড় বিশ্ববিদ্যালয়। এনইউ কর্তৃপক্ষ অনার্স ১ ম বর্ষের সেশন ২০২০-২১ এর জন্য ২ July জুলাই ২০২১ তারিখে একটি ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে, ভর্তির তারিখ ছিল 28 জুলাই থেকে 14 আগস্ট 2021। অতএব ভর্তি ফি প্রদানের শেষ তারিখ ছিল 16 আগস্ট 2021।

 

প্রথম মেধা তালিকার ফলাফল 2021 সকল শিক্ষার্থী ১ ম মেধা তালিকায় তাদের রোল নম্বর দেখতে চায়। কিন্তু এটা সবার পক্ষে সম্ভব নয়। যারা ১ ম মেধা তালিকায় একটি আসন পরিচালনা করতে সক্ষম নন, তারা অধীর আগ্রহে অপেক্ষা করছেন জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশের 2nd ও 3rd মেধা তালিকায় ভর্তির ফলাফলের জন্য। শিক্ষার্থীরা জিজ্ঞাসা করছে Nu ২য় মেধা তালিকার ফলাফল ২০২১ কবে প্রকাশিত হবে? সঠিক তারিখ এখনও ঠিক করা হয়নি।

১ ম মেধা তালিকার সকল প্রক্রিয়া সম্পন্ন করার পর কর্তৃপক্ষ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২ য় মেধা তালিকার ফলাফল প্রকাশ করবে। ফলে আপনাকে ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে। ফলাফল পিডিএফ ফাইলে প্রকাশিত হবে। সুতরাং যখন ফলাফল প্রকাশিত হবে, আমরা অনু সম্মান ১ ম মেধা তালিকার ফলাফল পিডিএফ ফাইল এখানে আপলোড করব।

 আবেদনকারীরা তাদের এসএসসি ফলাফল এবং এইচএসসি ফলাফল অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিভিন্ন কলেজের জন্য নির্বাচিত হয়। সমস্ত যোগ্য ছাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার জন্য আবেদন করতে পারে। এসএসসি এবং এইচএসসিতে ন্যূনতম ফলাফল কিভাবে অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য আবেদন করা যায়? এখন, আমরা জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি 2021 সম্পর্কে সমস্ত তথ্য সরবরাহ করব। NU অনার্স ১ ম বর্ষে ভর্তির যোগ্যতা ২০২১ আর্টস স্টুডেন্টস জিপিএ: এসএসসি 2.5 এবং এইচএসসি 2.5 পাস করার বছর: এসএসসি 2017/2018 এবং এইচএসসি 2019/2020 বিজ্ঞান ও বাণিজ্য ছাত্র জিপিএ: এসএসসি 3.0 এবং এইচএসসি 2.5 পাস করার বছর: এসএসসি 2017/2018 এবং এইচএসসি 2019/2020

 Nu Admission Result  👉 Online

                            NU Admission Result by Mobile SMS

প্রথমে আপনার মোবাইল মেসেজ অপশনে যান দ্বিতীয়ত, নতুন বার্তা বিকল্পটি খুলুন সেখানে একটি এসএমএস ফরম্যাট টাইপ করুন যেমন NU <space> ATHN <space> Your Roll। উদাহরণস্বরূপ: NU ATHN 987654 অবশেষে, এই এসএমএস পাঠান 16222 নম্বরে। আপনি শীঘ্রই একটি ফিরতি এসএমএসে ফলাফল পাবেন।


                                                                                                 👇

                                      NU Admission Result 2021 Online

        

  • Firstly go to the link of  NU official website www.nu.ac.bd
  • If the 1st link doesn’t work then click Applican’s login
  • Input your admission roll number and pin
  • Click on the Submit Button
  • The result will come in front of you shortly

 

Nu Admission Result  👉 Online

    



                                                 NU official website  

                                             www.nu.ac.bd    

  NU official website  

http://nubd.info

 Honus  formfill-up

http://nubd.info/honours

Bachelor Degree (pass) form fill-up

www.nubd.info/degree-pass

 

Masters  Online Form Fill-up

http://nubd.info/mf/index_exm.php

Professional Course  Online form fill-up

http://nubd.info/prof

Online Admission

http://app1.nu.edu.bd   

NU Result

http://www.nubd.info/hons.php

Recent News/Notice

https://www.nu.ac.bd/recent-news-notice.php

 

 

 

 

 

 


















যদি আপনি NU ভর্তির সার্কুলার, NU এপ্লাই প্রসেস, NU অ্যাডমিট কার্ড, সিট প্ল্যান, রেজাল্টের তারিখ, রেজাল্ট পাওয়ার পদ্ধতির মতো NU ভর্তির A-Z প্রসেস সম্পর্কে জানতে চান তাহলে এই পোস্টটি আপনাকে অবশ্যই সাহায্য করবে। এখানে আমরা আরও তথ্যের জন্য অনু সম্মান ভর্তির বিজ্ঞপ্তি 2021 আপলোড করেছি। এখন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সকল তথ্য জানতে বিজ্ঞপ্তি দেখুন। যদি আপনি 1 ম মেধা তালিকায় সুযোগ না পান তবে আপনাকে দ্বিতীয় মেধা তালিকা, 3 য় মেধা তালিকা এবং রিলিজ স্লিপের জন্য অপেক্ষা করতে হবে। তাই ভর্তি বিজ্ঞপ্তি থেকে সব তথ্য জেনে নিন।

nu admission payment system 2021

nu mba admission circular 2021

nu result masters

nu masters admission notice 2021

nu admission degree 2021

nu degree admission

www nu ac admissions

nu masters admission

nu admission system

national university master result

national university admission result 2021

national university admission result