পদের নাম: ফিল্ড অ্যাসিস্ট্যান্ট পদের সংখ্যা: 134 টি শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি (বিজ্ঞান) পাস। বেতন স্কেল: 9,300 - 22,490 টাকা।মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মৎস্য অধিদপ্তর এর শূন্য পদসমূহে জনবল নিয়োগ দেয়া হবে। 


মৎস্য অধিদপ্তর ’ক্ষেত্র সহকারী’ পদে মোট ১৩৪ জনকে নিয়োগ দেবে। এই চাকরিতে সকল জেলার প্রার্থীদের আবেদন করার সুযোগ আছে। সম্পূর্ণ বিজ্ঞপ্তি( DOF Job Circular 2021 ) বিস্তারিত দেওয়া হল।

পদের নাম : ক্ষেত্র সহকারী
পদের সংখ্যা : ১৩৪ টি।
শিক্ষাগত যোগ্যতা : এইচএসসি (বিজ্ঞান) পাশ।
বেতন স্কেল : ৯,৩০০ – ২২,৪৯০ টাকা।

আবেদনের নিয়ম: আবেদনপত্র আগামী ২৫/১০/২০২১ খ্রিস্টাব্দ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে (বেলা ০৫:০০ ঘটিকার মধ্যে) ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প, মৎস্য অধিদপ্তর, কক্ষ নং ৫১১, মৎস্য ভবন, ১৩, শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি, রমনা, ঢাকা-১০০০ ঠিকানায় পৌঁছাতে হবে।

 


 

আবেদনের নিয়ম: আবেদন ফরম ইলিশ রিসোর্স ডেভেলপমেন্ট অ্যান্ড ম্যানেজমেন্ট প্রজেক্ট, মৎস্য বিভাগ, রুম নং 511, মৎস্য ভবন, 13, শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি, রমনা 25/10/2021 খ্রি। , Dhaka-1000 পৌঁছাতে হবে।  বিস্তারিত dof job circular


গপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

প্রকল্প পরিচালকের কার্যালয় ইলিশ সম্পদ উন্নয়ন ব্যবস্থাপনা প্রকল্প মৎস্য অধিদপ্তর, মৎস্য ভবন, ঢাকা

www.fisheries.gov.bd স্মারক নং ৩৩.০২.০০০০.৯৫৬.১১.০০১.২১-৩৫২

নিয়োগ বিজ্ঞপ্তি

মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতায় মৎস্য অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীনইলিশ সম্পদ উন্নয়ন ব্যবস্থাপনা প্রকল্প' এর অধীনে নিম্নলিখিত শূন্য | পদে প্রকল্প মেয়াদকালীন (জুলাই/২০২০ হতে জুন/২০২৪ সাল পর্যন্ত) সময়ে সম্পূর্ণ অস্থায়ীভিত্তিতে সরকার নির্ধারিত সাকুল্যে বেতনে নিয়ােগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

 

তারিখ: ২৩/০৯/২০২১খ্রিঃ

১৮-৩০ বৎসর | | ১৩৪ কমপক্ষে এইচ.এস.সি. পাস (বিজ্ঞান বিভাগ), ,৩০০-২২,৪৯০/=

যে কোনাে স্বীকৃতি প্রাপ্ত মৎস্য ডিপ্লোমা স্কেল অনুযায়ী সাকুল্যে বেতন

ইনন্সিটিউট হতে বছরের মৎস্য ডিপ্লোমা

কোর্সে উত্তীর্ণ প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে

 বাংলাদেশের সকল জেলার প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন। আবেদন ফরম এবং প্রবেশপত্রের নমুনা মৎস্য অধিদপ্তরের ওয়েবসাইটে (www.fisheries.gov.bd) পাওয়া যাবে। আবেদন ফরমের সাথে আবেদনকারী কর্তৃক পূরণকৃত ০২ কপি প্রবেশপত্র সংযুক্ত করতে হবে। আবেদনপত্রে x সেঃমিঃ সাইজের ০১ (এক) কপি এবং ২টি প্রবেশপত্রে ০১ (এক) কপি করে ০২ (দুই) কপি সত্যায়িত রঙিন ছবি সংযুক্ত করতে হবে। খামের উপরে স্পষ্টাক্ষরে পদের নাম, নিজ জেলা উল্লেখ করতে হবে এবং মুক্তিযােদ্ধা ক্ষুদ্র নৃ-গােষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে খামের উপরমুক্তিযােদ্ধা/ক্ষুদ্র নৃ-গােষ্ঠীলিখতে হবে। আবেদনপত্রের সাথে ক্ষেত্র সহকারী পদের জন্য স্বীকৃত বাের্ড হতে বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচ.এস.সি) পরীক্ষায় পাসের সত্যায়িত মার্কসিট অথবা স্বীকৃতি প্রাপ্ত মৎস্য ডিপ্লোমা ইন্সিটিউট হতে মৎস্য বিষয়ে বছর মেয়াদী ডিপ্লোমার সত্যায়িত সার্টিফিকেট সংযুক্ত করতে হবে।

 ২৫/০৩/২০২০ খ্রিস্টাব্দ তারিখে প্রার্থীর বয়সসীমা বিজ্ঞপ্তির ০৪ নং কলামের বর্ণনা অনুযায়ী হতে হবে। মুক্তিযােদ্ধা কোটাপ্রার্থী এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ১৮ হতে ৩২ বছরের মধ্যে হতে হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য নয়।

 সরকারি/আধা-সরকারি স্বায়ত্বশাসিত সংস্থায় চাকুরিরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

মুক্তিযােদ্ধা কোটাসহ অন্যান্য সকল কোটা সরকারি বিধি মােতাবেক অনুসরণ করা হবে।

লিখিত মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে।

আবেদন ফরম এবং প্রবেশপত্রের নির্ধারিত অংশ প্রার্থী কর্তৃক যথাযথভাবে পূরণ করে ডাকযােগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নির্ধারিত তারিখ নির্দিষ্ট সময়ের মধ্যে পৌঁছাতে হবে।

অসম্পূর্ণ/ত্রুটিপূর্ণ আবেদনপত্র বা নির্ধারিত সময়ের পরে প্রাপ্ত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।

উপযুক্ত ছকের ০৫ নং কলামে উল্লেখিত পদসংখ্যা হ্রাসবৃদ্ধি হতে পারে। প্রকল্প মেয়াদকালীন সময়ে (জুন'২০২৪ পর্যন্ত) সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে উল্লেখিত ক্ষেত্রে সরকারী পদে নিয়ােগ প্রদান করা হবে।

 আবেদনকারীকে প্রকল্প পরিচালক, ইলিশ সম্পদ উন্নয়ন ব্যবস্থাপনা প্রকল্প, মৎস্য অধিদপ্তর, মৎস্য ভবন, রমনা, ঢাকা-১০০০ বরাবর আবেদন করতে হবে।

আবেদনপত্র আগামী ২৫/১০/২০২১ খ্রিস্টাব্দ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে (বেলা ০৫:০০ ঘটিকার মধ্যে) ইলিশ সম্পদ উন্নয়ন ব্যবস্থাপনা প্রকল্প, মৎস্য অধিদপ্তর, কক্ষ নং ৫১১, মৎস্য ভবন, ১৩, শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি, রমনা, ঢাকা-১০০০ ঠিকানায় পৌছাতে হবে। কর্তৃপক্ষ যে কোন অথবা সকল আবেদনপত্র গ্রহণ বা বাতিলের ক্ষমতা সংরক্ষণ করেন এবং প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে

 

Department of Fisheries Job Circular, dof job circular,Fisheries Job Circular