জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ১ম রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০১৯-২০২০
অনার্স ভর্তির ১ম রিলিজ স্লিপের অনলাইন আবেদন করার তারিখ: 18/10/2021 থেকে 31/11/2021


http://app1.nu.edu.bd/notice/NOTICE_HONS_ADMISSION_2020_2021_141021.pdf

👉  ১ম রিলিজ স্লিপের আবেদন করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত প্রশ্নোত্তর
• জাতীয় বিশ্ববিদ্যালয়ের রিলিজ স্লিপ কি?
– জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রমে যারা মেধা তালিকায় স্থান পায়নি, মেধা তালিকায় স্থান পেয়েও
ভর্তি হয়নি, ভর্তি বাতিল করেছে তাদের অনার্স ভর্তির শেষ সুযোগের নাম রিলিজ স্লিপ।
• রিলিজ স্লিপে কারা আবেদন করতে পারবে?
– যারা অনার্স ভর্তির প্রাথমিক আবেদন ফরম কলেজে জমা দিয়েছে তারা আবেদন করতে পারবে।
• রিলিজ স্লিপে কিভাবে আবেদন করব?
– জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে অনলাইনে আবেদন করতে হবে। আপনি নিজে অথবা দোকানে গিয়ে আবেদন করতে পারবেন।
• রিলিজ স্লিপ আবেদন ফরম পূরণ করার জন্য কি কি লাগবে ?
– অনার্স ভর্তির রোল নম্বর ও পিন নম্বর।
• রিলিজ স্লিপে কয়টি কলেজে আবেদন করা যাবে?
– সর্বোচ্চ ও সর্বনিম্ন ৫ টি কলেজে আলাদাভাবে বিষয় নির্বাচন করতে হবে।
• রিলিজ স্লিপে কয়টি সাবজেক্ট চয়েস দিতে পারব?
– কলেজভিত্তিক যেসব বিষয়ে আসন খালি আছে যোগ্যতা থাকা সাপেক্ষে সকল বিষয় চয়েস দিতে পারবেন।
• যে কলেজে পূর্বে আবেদন করেছিলাম সে কলেজে আবার আবেদন করা যাবে?
– আসন খালি থাকা সাপেক্ষে আবেদন করতে পারবেন।
• রিলিজ স্লিপে কোন ৫ টি কলেজ নির্বাচন করব?
– জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির যেসব সরকারি/বেসরকারি কলেজে আসন খালি রয়েছে আপনার পছন্দমতো সেসব কলেজে আবেদন করতে পারবেন।
• কোন কলেজে কোন বিষয়ে কতগুলো সিট আসন খালি আছে কিভাবে জানবো?
– রিলিজ স্লিপ ফরম পূরণ করার সময় কোন কলেজের কয়টা করে আসন খালি আছে জানা যাবে।
• রিলিজ স্লিপ প্রথমবার আবেদন করতে ভুল হলে তা বাতিল করা যাবে?
– রিলিজ স্লিপের আবেদন ফরম চূড়ান্তকরণের পরেও কোন প্রার্থী তার আবেদন ফরমে কলেজ/বিষয়ের পছন্দক্রম সংশোধন বা পরিবর্তন করতে ইচ্ছুক আবেদন করতে পারবেন। এই সুযোগ সর্বোচ্চ একবার।
• রিলিজ স্লিপের আবেদন ফি দিতে হবে?
-কোন ফি দিতে হবে না শুধুমাত্র অনলাইনে আবেদন করতে হবে ।
• রিলিজ স্লিপের আবেদন ফরম কলেজে জমা দিতে হবে?
– রিলিজ স্লিপে আবেদন ফরম কলেজে জমা দিতে হবেনা নিজের কাছেই রাখতে হবে।
• রিলিজ স্লিপের মাধ্যমে যে বিষয় পাবো তা কি পরিবর্তন করা যাবে ?
– রিলিজ স্লিপে যে বিষয় পাবেন সে বিষয়েই আপনাকে ভর্তি হতে হবে ।
• রিলিজ স্লিপে আবেদন করার পর কোন কলেজে চান্স না পাই তাহলে কি করব?
– ১ম রিলিজ স্লিপে ভর্তি হতে না পারলে ২য় রিলিজ স্লিপের জন্য আবেদন করতে পারবেন।
• রিলিজ স্লিপের ফলাফল কখন প্রকাশিত হয়?
– অনলাইনে আবেদন শেষ হওয়ার ৫-৭ দিনের মধ্যে রিলিজ স্লিপের ফলাফল প্রকাশিত হবে ।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির রিলিজ স্লিপে আবেদনের ধাপসমূহ
• লগইনঃ রিলিজ স্লিপে আবেদনের জন্য প্রার্থীকে ওয়েবসাইটের এই লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন এন্ট্রি দিতে হবে। এক্ষেত্রে প্রার্থীর নাম ও অন্যান্য তথ্যসহ রিলিজ স্লিপের আবেদন ফরম ওয়েবসাইটে প্রদর্শিত হবে।
• কলেজ ও বিষয় পছন্দক্রমঃ রিলিজ স্লিপে আবেদনের জন্য College Selection option এ গিয়ে আবেদনকারী তার পছন্দ অনুযায়ী কলেজ select করলে ঐ কলেজের বিষয়ভিত্তিক শূন্য আসনের তালিকা ও তার Eligible বিষয়ের তালিকা দেখতে পাবে। এ পর্যায়ে আবেদনকারী তার Eligible বিষয়ের তালিকা থেকে নতুন করে পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিবে। এভাবে একজন আবেদনকারী তার পছন্দ অনুযায়ী সর্বোচ্চ পাঁচটি কলেজে পর্যায়ক্রমে বিষয় পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিয়ে রিলিজ স্লিপের আবেদন ফরম পূরণ করবে।
• আবেদন ফরম চূড়ান্তকরণঃ সঠিক তথ্যসহকারে ফরম পূরণ করে Submit Application অপশনে ক্লিক করলে আবেদনকারী তার নাম, প্রাথমিক আবেদনের রোল নম্বর, কলেজের নাম ও বিষয় পছন্দক্রমসহ একটি নতুন আবেদন ফরম ওয়েবসাইটে দেখতে পাবে। উক্ত ফরমটি Download করে প্রিন্ট (Print) করে নিতে হবে তবে এটি আবেদন ফরমে উল্লিখিত কলেজসমূহে জমা দিতে হবে না বা কোন ফি প্রদান করতে হবে না ।
• জাতীয় বিশ্ববিদ্যালয়ের রিলিজ স্লিপের আবেদন ফরম বাতিলকরণঃ রিলিজ স্লিপের আবেদন ফরম চূড়ান্তকরণের পরেও কোন প্রার্থী তার আবেদন ফরমে কলেজ/বিষয়ের পছন্দক্রম সংশোধন বা পরিবর্তন করতে ইচ্ছুক হলে তাকে Applicant Login অপশনে Honours Login লিংকে গিয়ে সঠিক রোল ও পিন এন্টি দিতে হবে। এ পর্যায়ে আবেদনকারীকে cancel Release slip অপশনে গিয়ে Click to Generate the security key ক্লিক করতে হবে। এ সময়ে প্রার্থী তার আবেদন ফরমে উল্লেখিত ব্যক্তিগত মোবাইল নম্বরে SMS এর মাধ্যমে One Time Password (OTP) পাবে। এই OTP এটি দিয়ে প্রার্থী তার আবেদন ফরমটি বাতিলপূৰ্বক নতুন করে রিলিজ স্লিপের আবেদন ফরম পূরণ করতে পারবে। প্রার্থী এ সুযোগ কেবল একবারই পাবে।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি কার্যক্রমে রিলিজ স্লিপের রেজাল্ট
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির রিলিজ স্লিপের ফলাফল নির্ধারিত সময়ে প্রকাশ করা হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি রিলিজ স্লিপের ফলাফল আবেদন শেষ হওয়ার ৭-৮ দিনের মধ্যে প্রকাশ হবে। রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত প্রার্থীদের বিষয় পরিবর্তনের কোন সুযোগ থাকবে না।
রিলিজ স্লিপে চান্স প্রাপ্ত শিক্ষার্থীদের ভৰ্তি ফরম সংগ্রহঃ
প্রাথী রিলিজ স্লিপের নির্বাচিত কলেজে বিষয় বরাদ্দ পেলে ওয়েবসাইটে রোল ও পিন এন্ট্রি দিয়ে ভর্তির আবেদন ফরম প্রিন্ট করবে। এই আবেদন ফরমের সঙ্গে প্রার্থীকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার নম্বরপর, রেজিষ্ট্রেশন কার্ডের সত্যায়িত কপি ও রেজিষ্ট্রেশন ফি সংশ্লিষ্ট কলেজে নির্ধারিত সময়ের মধ্যে জমা দিতে হবে।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে রিলিজ স্লিপের অনলাইন আবেদন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি রিলিজ স্লিপ সংক্রান্ত তথ্য।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির রিলিজ স্লিপ বিজ্ঞপ্তি কবে দিবে?
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ১ম রিলিজ স্লিপের আবেদন সংক্রান্ত বিজ্ঞপ্তি অক্টোবরের প্রথম সপ্তাহে প্রকাশ হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ১ম রিলিজ স্লিপের অনলাইন আবেদন অক্টোবর থেকে শুরু হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) অনার্স ভর্তির ১ম রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত বিস্তারিত বিজ্ঞপ্তি প্রকাশ হলে পাবেন এই লিংকে।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি কার্যক্রমের সাধারণত ২ বার রিলিজ স্লিপে আবেদন করার সুযোগ রয়েছে। ১ম রিলিজ স্লিপে আবেদন করার পর চান্স না পেলে ২য় রিলিজ স্লিপে আবেদন করে চান্স পাইতে পারেন। রিলিজ স্লিপে ৫ টি কলেজে আলাদাভাবে বিষয় নির্বাচন করতে হবে ৷ যেসব কলেজে আসন খালি রয়েছে শুধুমাত্র সেসব কলেজে রিলিজ স্লিপে আবেদন করা যাবে।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ১ম রিলিজ স্লিপে আবেদন করার নিয়ম
• রিলিজ স্লিপে আবেদনের জন্য শিক্ষার্থীকে ভর্তি বিষয়ক ওয়েবসাইটে (www.nu.ac.bd /admissions) থেকে Applicant Login অপশনে Honours Login লিংকে গিয়ে আবেদন ফরমের রােল নম্বর ও পিন এন্ট্রি দিতে হবে।
• রিলিজ স্লিপে আবেদনের জন্য College Selection option এ গিয়ে আবেদনকারী তার পছন্দ অনুযায়ী।কলেজ Select করলে ঐ কলেজে বিষয়ভিত্তিক শূন্য আসনের তালিকা ও তার Eligible বিষয়ের তালিকা দেখতে পাবে।
• এ পর্যায়ে আবেদনকারী তার Eligible বিষয়ের তালিকা থেকে নতুন করে পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিবে। এভাবে একজন আবেদনকারীকে তার পছন্দ অনুযায়ী পাঁচটি কলেজে পর্যায়ক্রমে বিষয় পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিতে হবে।
• রিলিজ স্লিপের আবেদন সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে না এবং আবেদনকারীকে কোন ফি প্রদান করতে হবেনা রিলিজ স্লিপের আবেদন সংশ্লিষ্ট কলেজ কর্তৃক অনলাইনে নিশ্চয়ন করতে হবে না।
• লগইনঃ রিলিজ স্লিপে আবেদনের জন্য প্রার্থীকে ওয়েবসাইটের  লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন এন্ট্রি দিতে হবে। এক্ষেত্রে প্রার্থীর নাম ও অন্যান্য তথ্যসহ রিলিজ স্লিপের আবেদন ফরম ওয়েবসাইটে প্রদর্শিত হবে।
• কলেজ ও বিষয় পছন্দক্রমঃ রিলিজ স্লিপে আবেদনের জন্য College Selection option এ গিয়ে আবেদনকারী তার পছন্দ অনুযায়ী কলেজ select করলে ঐ কলেজের বিষয়ভিত্তিক শূন্য আসনের তালিকা ও তার Eligible বিষয়ের তালিকা দেখতে পাবে। এ পর্যায়ে আবেদনকারী তার Eligible বিষয়ের তালিকা থেকে নতুন করে পছন্দক্রম নির্ধারণ করে এটি দিবে। এভাবে একজন আবেদনকারী তার পছন্দ অনুযায়ী সর্বোচ্চ পাঁচটি
কলেজে পর্যায়ক্রমে বিষয় পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিয়ে রিলিজ স্লিপের আবেদন ফরম পূরণ করবে।
• আবেদন ফরম চূড়ান্তকরণঃ সঠিক তথ্যসহকারে ফরম পূরণ করে Submit Application অপশনে ক্লিক করলে আবেদনকারী তার নাম, প্রাথমিক আবেদনের রোল নম্বর, কলেজের নাম ও বিষয় পছন্দরমসহ একটি নতুন আবেদন ফরম ওয়েবসাইটে দেখতে পাবে। উক্ত ফরমটি Download করে প্রিন্ট (Print) করে নিতে হবে তবে এটি আবেদন ফরমে উল্লিখিত কলেজসমূহে জমা দিতে হবে না বা কোন ফি প্রদান করতে হবে না ।
• রিলিজ স্লিপের আবেদন ফরম বাতিলকরণঃ রিলিজ স্লিপের আবেদন করম চূড়ান্তকরণের পরেও কোন প্রার্থী তার আবেদন ফরমে কলেজ/বিষয়ের পছন্দক্রম সংশোধন বা পরিবর্তন করতে ইচ্ছুক হলে তাকে Applicant Login অপশনে Honours Login লিংকে গিয়ে সঠিক রোল ও পিন এন্টি দিতে হবে। এ পর্যায়ে আবেদনকারীকে cancel Release slip অপশনে গিয়ে Click to Generate the security key ক্লিক করতে হবে। এ সময়ে প্রার্থী তার আবেদন ফরমে উল্লেখিত ব্যক্তিগত মোবাইল নম্বরে SMS এর মাধ্যমে One Time Password (OTP) পাবে। এই OTP এটি দিয়ে প্রার্থী তার আবেদন ফরমটি বাতিলপূৰ্বক নতুন করে রিলিজ স্লিপের আবেদন ফরম পূরণ করতে পারবে। প্রার্থী এ সুযোগ কেবল একবারই পাবে।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ১ম রিলিজ স্লিপের ফলাফলঃ
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ১ম রিলিজ স্লিপের ফলাফল নির্ধারিত সময়ে প্রকাশ করা হবে। রিলিজ স্লিপে আবেদন শেষ হওয়ার ১ সপ্তাহের মধ্যে প্রথম রিলিজ স্লিপের ফলাফল প্রকাশ হবে। রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত প্রার্থীদের বিষয় পরিবর্তনের কোন সুযোগ থাকবে না।
জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্সে ভর্তির ২য় রিলিজ স্লিপের আবেদনের বিজ্ঞপ্তি ২০১৯-২০২০
জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তি কার্যক্রমে অনলাইনে ২য় রিলিজ স্লিপে আবেদন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ২য় রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত বিজ্ঞপ্তি । জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ভর্তির ২য় রিলিজ স্লিপ সংক্রান্ত তথ্য ২০১৯-২০২০
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ২য় রিলিজ স্লিপের অনলাইন আবেদন সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ অনার্স শ্রেণির ভর্তি কার্যক্রমে ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপের অনলাইন আবেদন ১৯ নভেম্বর ২০১৯ তারিখ বিকাল ৪টা থেকে শুরু হয়ে ২৬ নভেম্বর ২০১৯ তারিখ রাত ১২টা পর্যন্ত চলবে।
২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে যে সকল আবেদনকারী মেধা তালিকায় স্থান পায়নি, মেধা তালিকায় স্থান পেয়েও ভর্তি হয়নি, মেধা তালিকায় ভর্তি হয়ে পরবর্তীতে ভর্তি বাতিল করেছে সে সকল আবেদনকারী
২য় ও সর্বশেষ রিলিজ স্লিপে আবেদন করতে পারবে। কলেজ কর্তৃক যে সকল আবেদনকারীর প্রাথমিক আবেদন নিশ্চয়ন করা হয়নি সে সকল আবেদনকারী রিলিজ স্লিপে আবেদন করতে পারবে না।
যেসব ভর্তিচ্ছু প্রার্থী ২য় রিলিজ স্লিপে আবেদন করতে পারবে

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স এ ভর্তির জন্য আবেদনকৃত শিক্ষার্থীরা ২য় রিলিজ স্লিপে আবেদন করতে পারবে।
• যেসব শিক্ষার্থী মেধাতালিকায় স্থান পাবে না তারা ২য় রিলিজ স্লিপে আবেদন করতে পারবে।
• যেসব শিক্ষার্থী মেধাতালিকায় স্থান পেয়েও বরাদ্দকৃত বিষয়ে ভর্তি হবে না তারা ২য় রিলিজ স্লিপে আবেদন করতে পারবে।
• যেসব শিক্ষার্থী মেধাতালিকায় স্থান পেয়েও বরাদ্দকৃত বিষয়ে ভর্তি হয়ে ভর্তি বাতিল করবে তারা পুনরায় ২য় রিলিজ স্লিপে আবেদন করতে পারবে।
• যেসব শিক্ষার্থী ১ম রিলিজ স্লিপে স্থান পাবে না তারা ২য় রিলিজ স্লিপে আবেদন করতে পারবে।
• যেসব শিক্ষার্থী ১ম রিলিজ স্লিপে স্থান পেয়েও বরাদ্দকৃত বিষয়ে ভর্তি হবে না তারা ২য় রিলিজ স্লিপে আবেদন করতে পারবে।
• যেসব শিক্ষার্থী ১ম রিলিজ স্লিপে স্থান পেয়েও বরাদ্দকৃত বিষয়ে ভর্তি হয়ে ভর্তি বাতিল করবে তারা পুনরায় ২য় রিলিজ স্লিপে আবেদন করতে পারবে।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ২য় রিলিজ স্লিপে আবেদনের সময়সীমা
• অনলাইনে আবেদন শুরু: ১৯ নভেম্বর ২০১৯
• অনলাইনে আবেদন শেষ: ২৬ নভেম্বর ২০১৯
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ২য় রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত বিজ্ঞপ্তি
রিলিজ স্লিপে আবেদন করার শর্তাবলী ও ফরম পূরণ সম্পর্কিত জ্ঞাতব্য
যে সকল প্রার্থী মেধা তালিকায় স্থান পাবে না, ভৰ্তি বাতিল করবে অথবা মেধা তালিকায় স্থান পেয়েও বরাদ্দকৃত বিষয়ে ভর্তি হবে না, সেসকল প্রার্থী সর্বোচ্চ পাঁচটি কলেজে আলাদা ভাবে বিষয় পছন্দক্রম নির্ধারণ করে রিলিজ স্লিপের জন্য আবেদন করতে পারবে।
রিলিজ স্লিপের ধাপসমূহ..
লগইনঃ রিলিজ স্লিপে আৰেদনের জন্য প্রার্থীকে ওয়েবসাইটের এই লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন এন্ট্রি দিতে হবে। এক্ষেত্রে প্রার্থীর নাম ও অন্যান্য তথ্যসহ রিলিজ স্লিপের আবেদন ফরম ওয়েবসাইটে প্রদর্শিত হবে।
কলেজ ও বিষয় পছন্দক্রমঃ রিলিজ স্লিপে আবেদনের জন্য College Selection option এ গিয়ে আবেদনকারী তার পছন্দ অনুযায়ী কলেজ select করলে ঐ কলেজের বিষয়ভিত্তিক শূন্য আসনের তালিকা ও তার Eligible বিষয়ের তালিকা দেখতে পাবে। এ পর্যায়ে আবেদনকারী তার Eligible বিষয়ের তালিকা থেকে নতুন করে পছন্দক্রম নির্ধারণ করে এটি দিবে। এভাবে একজন আবেদনকারী তার পছন্দ অনুযায়ী সর্বোচ্চ পাঁচটি কলেজে পর্যায়ক্রমে বিষয় পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিয়ে রিলিজ স্লিপের আবেদন ফরম পূরণ করবে।national university 1st release slip
আবেদন ফরম চূড়ান্তকরণঃ সঠিক তথ্যসহকারে ফরম পূরণ করে Submit Application অপশনে ক্লিক করলে আবেদনকারী তার নাম, প্রাথমিক আবেদনের রোল নম্বর, কলেজের নাম ও বিষয় পছন্দক্রমসহ একটি নতুন আবেদন ফরম ওয়েবসাইটে দেখতে পাবে। উক্ত ফরমটি Download করে প্রিন্ট (Print) করে নিতে হবে তবে এটি আবেদন ফরমে উল্লিখিত কলেজসমূহে জমা দিতে হবে না বা কোন ফি প্রদান করতে হবে না ।
রিলিজ স্লিপের আবেদন ফরম বাতিলকরণঃ রিলিজ স্লিপের আবেদন ফরম চূড়ান্তকরণের পরেও কোন প্রার্থী তার আবেদন ফরমে কলেজ/বিষয়ের পছন্দক্রম সংশোধন বা পরিবর্তন করতে ইচ্ছুক হলে তাকে Applicant Login অপশনে Honours Login লিংকে গিয়ে সঠিক রোল ও পিন এন্টি দিতে হবে। এ পর্যায়ে আবেদনকারীকে cancel Release slip অপশনে গিয়ে Click to Generate the security key ক্লিক করতে হবে। এ সময়ে প্রার্থী তার আবেদন ফরমে উল্লেখিত ব্যক্তিগত মোবাইল নম্বরে SMS এর মাধ্যমে One Time Password (OTP) পাবে। এই OTP এটি দিয়ে প্রার্থী তার আবেদন ফরমটি বাতিলপূৰ্বক নতুন করে রিলিজ স্লিপের আবেদন ফরম পূরণ করতে পারবে। প্রার্থী এ সুযোগ কেবল একবারই পাবে।
রিলিজ স্লিপের ফলাফলঃ রিলিজ স্লিপের ফলাফল নির্ধারিত সময়ে প্রকাশ করা হবে। রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত প্রার্থীদের বিষয় পরিবর্তনের কোন সুযোগ থাকবে না।
ভৰ্তি ফরম সংগ্রহঃ প্রাথী রিলিজ স্লিপের নির্বাচিত কলেজে বিষয় বরাদ্দ পেলে অনার্স লগইন অপশনে গিয়ে রোল ও পিন এন্ট্রি দিয়ে ভর্তির আবেদন ফরম প্রিন্ট করবে। এই আবেদন ফরমের সঙ্গে প্রার্থীকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার নম্বরপর, রেজিষ্ট্রেশন কার্ডের সত্যায়িত কপি ও রেজিষ্ট্রেশন ফি সংশ্লিষ্ট কলেজে নির্ধারিত সময়ের মধ্যে জমা দিতে হবে।



জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ২য় রিলিজ স্লিপের আবেদন সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে না এবং আবেদনকারীকে কোন ফি প্রদান করতে হবে না। ২য় রিলিজ স্লিপের আবেদন সংশ্লিষ্ট কলেজ কর্তৃক অনলাইনে নিশ্চয়ন করতে হবে না। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ অনার্স শ্রেণির ভর্তি কার্যক্রমে ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপের অনলাইন আবেদন।



👉 ১ম রিলিজ স্লিপের ফলাফল দেখতে ক্লিক করুন 

👉 ২য় রিলিজ স্লিপে আবেদন  ও ফলাফল দেখার লিংক  

nu admissions