২০২১ সালের অনার্স তৃতীয় বর্ষ (নিয়মিত, অনিয়মিত গ্রেড উন্নয়ন ) পরীক্ষার সময়সূচী প্রকাশ

National University Honours 3rd Year exam Routine 2023

 

জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২১ সালের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার সময়সূচি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের নিয়মিত এবং অনিয়মিত গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের ২০২১ সালের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রুটিন ডাউনলোড করুন আপনি নিজেই।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটির প্রকাশিত করা হয় সকল ছাত্রছাত্রীদের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের। আমরা জানি বিগত বছরগুলো আমাদের অনেক ঝড় তুফান বইতে হয়েছে করোনা কালীন সময়ে প্রতিটা ছাত্র-ছাত্রীর এক বছর করে বসে থাকতে হয়েছে জীবনের ভয়ে।

সঠিক সময়ে প্রতিটা কলেজ হতে এডমিট কার্ডের জন্য জানিয়ে দেবে পরীক্ষার সময় পরিবর্তন না হলে ।


জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার সংশোধিত সময়সূচি ২০২৩ প্রকাশ করা হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে আপনি পিডিফ ফাইল Honours 3rd Year exam Routine 2023 PDF দেখে নিন।

 

 জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বৰ্ষ পরীক্ষার রুটিন ২০২৩ কিভাবে পাবেন

১) অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এবং এডুকেশন্স নিউজ বিডি থেকে জানা যাবে

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফরম পূরণ সংক্রান্ত বিস্তারিত সময়সূচীঃ

 

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের নিয়মিত, ২০১৪-২০১৫, ২০১৫-২০১৬, ২০১৬-২০১৭, ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের অনিয়মিত গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের ৩য় বর্ষের পরীক্ষার সময়সূচী প্রকাশ হয়েছে

 

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন সময়ের শুরু শেষ

# অনার্স ৩য় বর্ষের রুটিন প্রকাশের তারিখ: ১৯.০৩.২০২৩

# অনার্স ৩য় বর্ষের পরীক্ষা শুরু তারিখঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স ৩য় বর্ষের পরীক্ষা ০৩.০৫.২০২৩ তারিখে শুরু হবে

# পরীক্ষা শেষ হবেঃ ৩১.০৫.২০২৩ তারিখে পরীক্ষা শেষ হবে

#পরীক্ষা আরম্ভের সময়ঃ পরীক্ষা প্রতিদিন দুপুর ১২.৩০ টা থেকে শুরু হবে

 

পরীক্ষায় অংশগ্রহণের প্রয়োজনীয় শর্তাবলী:

পরীক্ষার ফলাফল গ্রেডিং পদ্ধতিতে প্রকাশ করা হবে। প্রতিটি কোর্সে তত্ত্বীয় ও ইনকোর্স নম্বর যোগ করে ৪০% না পেলে ঐ কোর্সে F (Fail) হবে। ৩য় বর্ষে Promoted হবার জন্য সকল পরীক্ষায় অংশগ্রহণ করে কমপক্ষে ৩ টি কোর্সে D বা এর বেশী পেতে হবে। ১ টি তত্ত্বীয়/ব্যবহারিক কোর্সে অনুপস্থিত থেকে বাকি সকল কোর্সে D এর বেশি হলে C-Promoted (Conditional Promoted) হবে। তবে পরবর্তী বছর অনুপস্থিত কোর্সে পরীক্ষায় অংশগ্রহণ না করলে Promotion বাতিল হয়ে যাবে।

 নিচে আপনি অনার্স তৃতীয় বর্ষে পরীক্ষার রুটিন ভিডিও আকারে ডাউনলোড করতে পারবেন।

Honours 3rd Year exam Routine 2023 PDF 

 

আমাদের ট্যাগ সমূহ:

Honours 3rd Year exam Routine 

Honours 3rd Year exam Routine 2023 session 2018-19

National University Honours 3rd Year exam Routine 2023

 

অনার্স ৩য় বর্ষ পরীক্ষার বিশেষ নির্দেশনা  :

 

পরীক্ষার্থীদের প্রবেশপত্র ০২(দুই) কপি বিবরণী www.nuac.bd/admit, অথবা www.nubd info/203 ওয়েবসাইট হতে কলেজ পাসওয়ার্ড ব্যবহারের মাধ্যমে ডাউনলোড করে প্রিন্ট কপি নিতে হবে এবং প্রবেশপত্রের নির্ধারিত স্থানে পরীক্ষার্থীদের ০১(এক) কপি ছবি আইকাগাম দিয়ে লাগিয়ে তার উপর অধ্যক্ষ মহোদয় স্বাক্ষর করে তা পরীক্ষার্থীদের মধ্যে বিতরণের ব্যবস্থা করবেন।

 

পরীক্ষার্থীদের বিবরণী ০১(এক)কপি নিজ কলেজে সংরক্ষণ করে কলেজ কর্তৃপক্ষ আসন বিন্যাসের জন্য আর এক কপি বিবরণী কেন্দ্র ফি বাবদ আদায়কৃত অর্থের টাকা পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দিবেন।

২০২১ সালের ব্যবহারিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফটওয়ার থেকে ডাউনলোড করে অন-লাইনের মাধ্যমে প্রেরণ করতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, তৃতীয় বৰ্ষ অনার্স শাখায় পরীক্ষা শেষ হওয়ার পরবর্তী ১০ কার্যদিবস এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে। ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠানের তারিখ যথাসময়ে জানানো হবে।