চমৎকার সব আকর্ষণীয় কিছু ডিকশনারি অ্যাপস ডাউনলোড করে নিন।



বর্তমান টেকনিক্যাল যুগে এন্ড্রয়েড ফোন ছাড়াই চলা অসম্ভব।পড়াশোনার পাশাপাশি এমনকি নিজেদের ব্যক্তিগত কাজে অ্যাপস অহরহ ব্যবহার  বিদ্যমান। যেহেতু আমাদের মাতৃভাষা বাংলা ইংরেজি আমাদের মাতৃভাষা নয় সহজভাবে আমাদের ব্যবহার করতে গেলে আমাদের বিভিন্ন ডিকশনারি প্রয়োজন হয়। অনেক খোঁজাখুঁজির পরে আমি ৬টি ডিকশনারি খুজে পেয়েছি এগুলো আপনাদের সামনে তুলে ধরছি। ডিকশনারি যেগুলো আপনাদের প্রয়োজনের সময় খুবই কাজে আসবে শব্দগুলো জানতে সাহায্য করবে।


,💮বাংলা ডিকশনারি

ইংরেজি থেকে বাংলা অনুবাদ করতে  জনপ্রিয় অ্যাপস একটি বহুল ব্যবহৃত হয়েছে। ইন্টারেস্টিং হল অধিকাংশ ইংরেজি শব্দের বাংলা অর্থ জানা যায়, তাছাড়া বাংলা শব্দ ইংরেজি অর্থ জানার সুযোগে এর ব্যাপক সাড়া পেয়েছে।

সবচেয়ে মজার ব্যাপার হলো ভয়েস সার্চের মাধ্যমে খোঁজার সুবিধা রয়েছে এবং নিচের  ডাউনলোড লিঙ্ক থেকে ডাউনলোড করে নিন। 

👉ডাউনলোড লিংকে ক্লিক করুন


🕸️ ইংলিশ টু বাংলা ডিকশনারী 

অ্যাপস ডেভেলপমেন্ট রিসার্চ থেকে জানা যায় তুমুল আকারের প্রভাব পড়েছে এই অ্যাপসটি। 5 লক্ষাধিক শব্দের অর্থ রয়েছে এখানে ইংরেজী শব্দ থেকে বাংলা শব্দের পাশাপাশি সমার্থক শব্দ উক্ত শ।। ইংলিশ টু বাংলা অ্যাপস কনভার্ট।চমৎকার ব্যবহার যার তুলনা করলেই বুঝতে পারবেন অ্যাপটিতে শব্দের কি সমাহারে রয়েছেন ভয়েস সার্চ রয়েছে পার্টস অফ স্পিচ গ্রামাটিক্যাল ইত্যাদি। নিচের ডাউনলোড অপশন থেকে ডাউনলোড করে নিন। 

👉ডাউনলোড লিঙ্ক এ ক্লিক করুন


💮 গুগোল ট্রানসলেশন গুগোল ট্রানসলেশন অ্যাপ টি শুধু ব্যবহার করেছেন 108 টি ভাষায়। অনুবাদের জন্য যা আগে সম্ভব ছিলনা ট্রান্সলেশন আসার পর থেকে অনেক দেশের অনেক ভাষায় রূপান্তর করে নিজেদের সাবলীলভাবে সাধু ও চলিত ভাষার নিজেকে নিজের মতো করে বুঝে নিতে সক্ষম হয়েছে। অনেকে ইংরেজি জানা দক্ষতা কম কিন্তু যার যে ভাষা দেশের ভাষার নিয়েই ট্রান্সলেশন করে সুন্দরভাবে নিজে মাধুরী পূর্ণ করে রূপান্তর করে ট্রানসলেশন সাথে নিয়েছেন। যে কোন দেশের ভাষা আপনি নিজেই ইচ্ছামতো বুঝে ট্রান্সলেশন করে দিতে পারবেন google translate english to bangla ডিকশনারি দিয়ে। নিচের ডাউনলোড অপশন থেকে ডাউনলোড করে নাও। যে ভাষায় কথা বলতে হবে ভাষাটি আগে দিতে হবে  তারপর  অন্য ভাষা কান্ট্রি তা সিলেক্ট করে নিয়ে খুব সহজে  কাজটি করতে পারবেন।

আগের মত দিন নাই যে টেকনিক্যাল সমস্যা সার্ভার সমস্যার কারণে পারতাছেন না। এখন হাতের মুঠোয় ফোন জানা প্রবণতার কারণে যতটুকু তারতম্য হবে তাই ছাড়া আর কিছু নয়।

👉ডাউনলোড লিংকে ক্লিক করুন


💮 ইংলিশ থেকে বাংলা ডিকশনারী

 এখানে রয়েছে ইংলিশ শব্দের বাংলা অর্থ সাথে বাংলা শব্দের ইংরেজি অর্থ তার মানে ইংলিশ থেকে বাংলা শব্দের অর্থ  বাংলা থেকে ইংলিশ শব্দটি। বাংলা শব্দ টি ইংলিশ খুঁজে বের করে নিতে পারবেন আবার ইংলিশ থেকে বাংলা শব্দ অর্থ খুঁজে নিতে পারবে।। তাছাড়া বিপরীত শব্দ পাবেন। নিচের ডাউনলোড অপশন থেকে ডাউনলোড করে নিন। 

ইংলিশ – বাংলা ডিকশনারি অ্যাপ ব্যবহারে ইন্টারনেট সংযোগ এর প্রয়োজন হয়না, এটি সম্পূর্ণ অফলাইন একটি অ্যাপ।

👉ডাউনলোড লিংকে ক্লিক করুন


🕸️ multi-functional বাংলা ডিকশনারি ডিকশনারি বেশি মানুষ ডাউনলোড করেছেন ইংলিশ থেকে বাংলা বাংলা থেকে ইংরেজি সমার্থক শব্দ বিপরীত শব্দ বাক্যের উদাহরণ গ্রামার শেখার সুযোগ রয়েছে। প্রতিযোগিতা রয়েছে সবচেয়ে বড় কথা হল আপনি বাংলা টু ইংলিশ টু বাংলা সবকিছুই নিজের মন মত করতে পারবেন।  

আপনি যদি বেশিরভাগ সময় ইন্টারনেট নেটওয়ার্ক এর সাথে যুক্ত থাকেন, তবে কোনো শব্দের অনুবাদ অনুসন্ধানে গুগল এর বিল্ট-ইন ডিকশনারি ব্যবহার করতে পারেন। এই ডিকশনারি উপরে উল্লিখিত সবকটি অ্যাপ থেকে অধিকতর সমৃদ্ধ।


ধরুন, আপনি কোনো ইংরেজি শব্দের বাংলা অর্থ খুঁজতে চান। সেক্ষেত্রে সাপোর্টেড ব্রাউজার, যেমন – গুগল ক্রোম এ গিয়ে “En to Bn” বা “English to Bangla” লিখে সার্চ করুন। এরপর প্রচলিত ডিকশনারি অ্যাপ এর মত আপনি অনুসন্ধানের জন্য নির্ধারিত ফিচারসমূহ পেয়ে যাবেন।

ইংলিশ – বাংলা ডিকশনারি অ্যাপ ব্যবহারে ইন্টারনেট সংযোগ এর প্রয়োজন হয়না, এটি সম্পূর্ণ অফলাইন একটি অ্যাপ।

👉ডাউনলোড লিংকে ক্লিক করুন

👇

অক্সফোর্ড ডিকশনারি ডাউনলোড করুন

 🍸dictionary english to bangla download

 🍸oxford english to bengali dictionary 

 🍸bangla dictionary apps

ভাল লাগলে সাইটটি ভিজিট করতে ভুলবেন। দারুন সব ফিচার নিয়ে আমি হাজির হয়েছি।যতটুকু সম্ভব আপনাদের জন্য সর্বোত্তম চেষ্টা করছি।