২০২০ সালের অনার্স ২য় বর্ষ ( নিয়মিত, অনিয়মিত ও গ্রেড উন্নয়ন) পরীক্ষার সময়সূচী সংক্রান্ত বিজ্ঞপ্তি। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়মিত,  অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের ২০২০ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষা আগামী ২৯ জানুয়ারী ২০২২ থেকে নিম্নলিখিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। কোন কারণ দর্শানো ব্যতিরেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সময়সূচি পরিবর্তন করতে পারবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার সময়সূচী আপনাদের সুবিধার্থে নিচে প্রকাশ হল।

আপডেট অনার্স ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২১

• রুটিন প্রকাশের তারিখঃ অনার্স ২য় বর্ষের রুটিন প্রকাশ হয়েছে ৮ ডিসেম্বর ২০২১

• পরীক্ষা শুরুর তারিখঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষা শুরু হবে ২৯ জানুয়ারী ২০২২

• পরীক্ষা আরম্ভের সময়: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষা আরম্ভ হবে সকাল ৯:০০ মিনিট থেকে।

• পরীক্ষা শেষের তারিখঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষা শেষ হবে ১৫ মার্চ ২০২২।

national university exam routine 2021,national university exam routine,nu admission,nubd admission,national university admission result,national university admission result 2021,national university master result,

জাতীয় বিশ্ববিদ্যালয়ের 2020 সালের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের নিয়মিত এবং ২০১৩-২০১৪, ২০১৪-১৫, ২০১৫-২০১৬, ২০১৬-২০১৭, ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের অনার্স ২য় বর্ষ (নিয়মিত ,অনিয়মিত ও গ্রেড উন্নয়ন) পরীক্ষার প্রকাশিত রুটিন আপনাদের সুবিধার্থে নীচে তুলে ধরা হলো:



তাছাড়া নোটিশে বলা হয়েছে সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে দুই হাজার কুড়ি সালের অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষা আগামী 19-1-2020 ইংরেজি তারিখ থেকে নিম্নলিখিত সময় সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। তবে কোন  সমস্যা জড়িত কারণে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক সময়সূচি পরিবর্তন করতে পারবে মানে বলা হয়েছে। যদি কোন সমস্যা ছাড়া এখানে নির্দিষ্ট সময় সূচি অনুযায়ী চলবে। সমস্যা হলে  পরিবর্তন করে দেওয়া হবে রুটিন নির্দিষ্ট সময়ের মধ্যে।


👉 অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফল দেখুন এখানে । তাছাড়া College Department Result ফলাফল পাবেন এখানে। যা কলেজ কর্তৃপক্ষ ছড়া দিয়ে থাকে না কলেজ কর্তৃপক্ষ থাকা দিয়েে থাকে না


জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.nu.ac.bd) এবং (www.nubd.info) এ পাওয়া যাবে পাশাপাশি আমাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার যাবতীয় তথ্য পেতে educationnewsbd.com এ চোখ রাখুন।

বিঃদ্রঃ

১। পরীক্ষার হলে পরীক্ষার্থীকে অবশ্যই মূল রেজিস্ট্রেশন কার্ড মূল প্রবেশপত্র সাথে নিয়ে আসতে হবে

২।জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার্থীদের প্রবেশপত্র ও রেজি: বিবরণী কলেজ অধ্যক্ষগন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nubd.info/202 হতে কলেজের ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে ডাউনলোড করবেন ।

৩। পরীক্ষার্থী প্রতি 300 টাকা হারে মোট কেন্দ্র ফি এর অর্থ এবং এককপি বিতরণ ও পরীক্ষা শুরুর ৩ দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রীয় ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দিতে হবে প্রশাসন ভবনে। 

৪। ব্যবহারিক পরীক্ষা তারিখ এবং সময় জানানো হবে সঠিক সময়ে পরীক্ষাসহ কলেজে যোগাযোগ করে পরীক্ষার তারিখ ও সময় জেনে নেবে

৫। পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে https://www.nu.ac.bd পাওয়া যাবে পরীক্ষা চলাকালীন প্রতিদিন অন্তত দুইবার সকাল-বিকাল ওয়েবসাইট ভিজিট করার জন্য অনুরোধ করা হলো উল্লেখ্য ডাকযোগে পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রেরণ করা হবে না।